শুক্রবার থেকে সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু

0
120
সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ

টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে ফের পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হচ্ছে। শুক্রবার সকাল থেকে পর্যটকবাহী জাহাজ এম ভি পারিজাত ও এম ভি রাজহংস  যাত্রা করবে। এরপর থেকে কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন, কেয়ারি সিন্দাবাদসহ সাতটি জাহাজ চলবে।

বৃহস্পতিবার রাত ৮ টার দিকে বিষয়টি নিশ্চিত করে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান।

তিনি জানান, শুক্রবার সকালে টেকনাফ থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী বহন না করতে জাহাজ কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে। এরপরও উপজেলা প্রশাসন নিয়মিত বিষয়টি তদারকি করবে।

এই বিষয়ে কক্সবাজার জেলা প্রশাসনের এডিএম আবু সুফিয়ান জানান, প্রথম দিনে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী দুটি জাহাজ চলাচল করবে। পর্যায়ক্রমে আবেদনকারী অন্যান্য জাহাজগুলোও চলবে।

টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে চলাচলকারী জাহাজ মালিকদের সংগঠন সি-ক্রুজ অপারেটর অ্যাসোসিয়েশন বাংলাদেশের (স্কোয়াব) সভাপতি তোফায়েল আহমদ বলেন,  জেলা প্রশাসকের ছাড়পত্র পেয়েছি, শুক্রবার থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে আমাদের দুটি জাহাজ চলাচল শুরু করবে। শনিবার থেকে মোট সাতটি জাহাজ চলবে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, দ্বীপের পর্যটক ব্যবসায়ীরা পর্যটক না আসাতে লোকসানের মধ্যে পড়েছেন। পর্যটকবাহী জাহাজ চলাচল শুরুর খবরে দ্বীপের সাধারণ মানুষ এবং ব্যবসায়ীরা খুশি। আমরাও পর্যটকদের প্রবাল দ্বীপে স্বাগত জানাতে প্রস্তুত রয়েছি।

এই নৌপথে ১৬ বছর ধরে পর্যটকবাহী জাহাজ চলাচল করলেও নাফ নদীর বিভিন্ন জায়গায় বালুচর জেগে উঠাসহ মিয়ানমারের অভ্যন্তরীণ সংঘর্ষের কারণে ১ নভেম্বর থেকে টেকনাফ থেকে সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ ছিল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.