বগুড়ায় উপনির্বাচন: কেন্দ্রে যাচ্ছে ইভিএম

0
123
ইভিএমসহ ভোটের সরঞ্জাম পাঠানো হচ্ছে কেন্দ্রে

রাত পোহালেই বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনে উপনির্বাচন। ভোট সুষ্ঠুভাবে শেষ করতে এরই মধ্যে সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। মঙ্গলবার সকাল থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনসহ (ইভিএম) ভোটের নানা সরঞ্জাম পাঠানো হচ্ছে কেন্দ্রে। প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তারা সরঞ্জাম বুঝে নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় ভোটকেন্দ্রে নিয়ে যাচ্ছেন।

বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে সরঞ্জামাদি বেলা ১১টার দিকে শহরের পৌর উচ্চ বিদ্যালয় থেকে আনুষ্ঠানিক বিতরণ শুরু করেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম। এসময় তিনি বলেন, ‌আমরা চেষ্টা করছি শান্তিপূর্ণভাবে অবাধ, সুষ্ঠ ও গ্রহণযোগ্য নির্বাচন বগুড়াবাসীকে উপহার দিতে। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটসহ স্ট্রাইকিং ফোর্স ইতিমধ্যে কাজ শুরু করেছে। বগুড়াবাসী নির্বিঘ্নে ভোট দেবেন। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা রক্ষায় পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে।

জেলা নির্বাচন অফিস সূত্র জানা গেছে, বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে মোট ভোটার ৩ লাখ ২৮ হাজার ৪৬৯। ভোটকেন্দ্রের সংখ্যা ১১২টি। আর ভোট কক্ষের সংখ্যা ৭৭৭টি। এর মধ্যে অস্থায়ী কক্ষ থাকবে ৪২টি।

এই আসনে মোট প্রিসাইডিং কর্মকর্তা থাকবে ১১২ জন। সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ৭৭৭ এবং পোলিং অফিসার থাকবে ১ হাজার ৫৫৪ জন।

বগুড়া-৬ (সদর) আসনে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ১০ হাজার ৭৪৩ জন। ভোট কেন্দ্র হবে ১৪৩টি ও কক্ষ থাকবে ১ হাজার ১৭টি। এ আসনে ১৪৩ জন প্রিসাইডিং কর্মকর্তা, ১ হাজার ১৭ সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও ২ হাজার ৩৪ জন পোলিং কর্মকর্তা নির্বাচনে থাকবেন। জেলা নির্বাচন অফিসার মাহামুদ হাসান বলেন, আজকের মধ্যে সব কেন্দ্রে ইভিএম পৌঁছে যাবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.