শিক্ষাপ্রতিষ্ঠানে অনুপস্থিত শিক্ষকদের তালিকা চেয়েছে শিক্ষা বিভাগ

0
130
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে গতকাল রোববার (২৩ জুলাই) যেসব প্রধান শিক্ষক, সহকারী প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানে অনুপস্থিত ছিলেন, তাঁদের নামের তালিকা চেয়েছে শিক্ষা বিভাগ।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) ঢাকা অঞ্চলের কার্যালয়ের পক্ষ থেকে জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠানো এক চিঠিতে এই তালিকা চাওয়া হয়েছে। আজ সোমবারের (২৪ জুলাই) মধ্যে তালিকা দিতে বলা হয়েছে। মাউশির ঢাকা অঞ্চলের ভারপ্রাপ্ত উপপরিচালক এ এস এম আবদুল খালেক চিঠিতে সই করেছেন।

এমন এক সময়ে এই তালিকা চাওয়া হয়েছে, যখন মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে বাংলাদেশ শিক্ষক সমিতি ১১ জুলাই থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করছে।

এর আগে শিক্ষাপ্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ছুটি বাতিল করে গতকাল থেকে ক্লাস শুরুর নির্দেশ দেয় শিক্ষা বিভাগ। তবে দাবি আদায়ের বিষয়ে সুস্পষ্ট আশ্বাস না পাওয়ায় লাগাতার অবস্থান কর্মসূচি চালিয়ে যান আন্দোলনরত শিক্ষকেরা।

এই পরিস্থিতিতে আগে থেকে অনুমতি না নিয়ে গতকাল নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানে অনুপস্থিত থাকা শিক্ষকদের তালিকা চাইল শিক্ষা বিভাগ।

শিক্ষাপ্রতিষ্ঠানে অনুপস্থিত, ৩৪ শিক্ষককে শোকজ মাউশির

জানতে চাইলে মাউশির ঢাকা অঞ্চলের ভারপ্রাপ্ত উপপরিচালক এ এস এম আবদুল খালেক বলেন, মাউশির পক্ষ থেকে এক চিঠির মাধ্যমে এই তালিকা চাওয়া হয়েছে। এটা নতুন কিছু নয়। মাঝেমধ্যেই এমন তালিকা চাওয়া হয়ে থাকে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.