রাজবাড়ী-ঢাকা রুটে এক দিন বন্ধ থাকার পর সরাসরি বাস চলাচল আবার শুরু

0
106
রাজবাড়ী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় বাসটি। বুধবার সকালে রাজবাড়ীর শহরের বড়পুল এলাকায় বাস মালিক সমিতির কার্যালয়ের সামনে

রাজবাড়ীর সঙ্গে ঢাকার সরাসরি বাস চলাচল আবার শুরু হয়েছে। এক দিন বন্ধ থাকার পর আজ বুধবার সকাল থেকে বাস চলাচল শুরু হয়। তবে বাসের সংখ্যা কম। শ্যামলী পরিবহনের সঙ্গে রাজবাড়ী বাস মালিক গ্রুপের বিরোধের সূত্র ধরে গতকাল মঙ্গলবার বাস চলাচল বন্ধ ছিল। এর আগে জুন মাসেও এক দিন গোল্ডেন পরিবহনের সঙ্গে বিরোধকে কেন্দ্র করে ঢাকার সঙ্গে সরাসরি বাস চলাচল বন্ধ ছিল।

রাজবাড়ী বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক বলেন, সমস্যা নিরসনে প্রশাসনের মধ্যস্থতায় বাস চলাচল স্বাভাবিক হয়েছে।

রাজবাড়ী বাস মালিক গ্রুপ ও সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা যায়, রাজবাড়ী-ঢাকা রুটে শ্যামলী পরিবহনের দুটি বাস রাতে যাতায়াত করে। গত রোববার শ্যামলী পরিবহনের একটি বাস দিনের বেলায় গাবতলী থেকে যাত্রী নিয়ে আসে। বিষয়টি জানার পর পরদিন সোমবার শ্যামলী পরিবহনের বাসটি ঢাকায় ফেরত পাঠানো হয়। বাসটি ঢাকার গাবতলী বাসস্ট্যান্ডে গেলে সেখানে বাসমালিক কর্তৃপক্ষ বাসটি আটকে দেয়। এরপর গাবতলী বাসস্ট্যান্ডে থাকা রাজবাড়ীর বিভিন্ন পরিবহনের টিকিট কাউন্টার বন্ধ করে দেওয়া হয়। পাশাপাশি সেখান থেকে বাস ছেড়ে আসাও বন্ধ করে দেওয়া হয়। এ ঘটনার পর গতকাল ভোর থেকে রাজবাড়ী থেকে সরাসরি ঢাকার উদ্দেশে বাস চলাচল বন্ধ হয়ে যায়।

আজ সকালে রাজবাড়ী শহরের বড়পুল ও নতুন বাজার বাসস্ট্যান্ডে দেখা যায়, ঢাকাগামী বাসের কাউন্টারগুলো খোলা। তবে ঢাকাগামী বাসের সংখ্যা কম। যাত্রীও তুলনামূলকভাবে কম। অনেকেই এসে টিকিট বুকিং দিয়ে যাচ্ছেন। এমএম পরিবহনের টিকিট কাউন্টারের ব্যবস্থাপক আলম মোল্লা বলেন, আগের দিন বাস বন্ধ ছিল। রাত থেকেই চালু হয়। কিন্তু যাত্রী না থাকায় রাতে কোনো বাস ছেড়ে যায়নি। আজ চালু হলেও বিষয়টি ভালোভাবে প্রচার হয়নি। এ কারণে ঢাকাগামী যাত্রীসংখ্যা তুলনামূলক কম।

রাজবাড়ী বাস মালিক গ্রুপ কার্যালয় সূত্রে জানা যায়, রাজবাড়ী থেকে প্রতিদিন ঢাকার উদ্দেশে ৫৫ বার বাস ছেড়ে যায়। এসব বাসের মধ্যে রয়েছে রাবেয়া পরিবহন, সৌহার্দ্য পরিবহন, জামান পরিবহন, সাউদিয়া, এমএম পরিবহন ইত্যাদি। এসব বাসের মধ্যে চারটি রয়েছে শীতাতপনিয়ন্ত্রিত (এসি)। এসি বাস রাজবাড়ী থেকে দিনে চারবার ছেড়ে যায়।

রাবেয়া পরিবহনের বড়পুলের টিকিট কাউন্টারের ব্যবস্থাপক মো. হিরু বলেন, ‘আমাদের অধিকাংশ বাস ঢাকায় আটকা ছিল। এ কারণে আজ ট্রিপের সংখ্যা কম।’

রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, ঢাকার বাস, ট্রাক, মালিক সমিতির সঙ্গে কথা হয়েছে। গতকাল রাত থেকে সরাসরি বাস চলাচলের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। সমস্যা নিরসনে আগামী শুক্রবার আবার ঢাকায় এ বিষয়ে উভয় পক্ষের মধ্যে বৈঠক হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.