শাকিরার কারণে কোপার ফাইনালে ২৫ মিনিট বিরতি, বিরক্ত কলম্বিয়ার কোচ

0
50
কোপা আমেরিকার ফাইনালের বিরতিতে গান গাইবেন শাকিরা

যুক্তরাষ্ট্রের বিভিন্ন ক্রীড়া আসরের ফাইনালের মাঝে বিরতিতে জমকালো আয়োজন হরহামেশাই দেখা যায়। দেশটির জাতীয় ফুটবল লিগের (এনএফএল) চ্যাম্পিয়নশিপ ম্যাচ হিসেবে পরিচিত সুপার বোলে তো এ ধরনের আয়োজন রীতি হয়ে দাঁড়িয়েছে। এবার কোপা আমেরিকার ফাইনালেও হবে বিশেষ অনুষ্ঠান।

মায়ামির হার্ড রক স্টেডিয়ামে বাংলাদেশ সময় আগামীকাল সকালে কোপার ফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা–কলম্বিয়া। শিরোপা নির্ধারণী ম্যাচের প্রথমার্ধ শেষে গান গাইবেন পপ তারকা শাকিরা। তাই বিরতির সময়ও বাড়িয়েছে আয়োজক কনমেবল। তবে বিষয়টি নিয়ে বিরক্তি প্রকাশ করেছেন কলম্বিয়ার কোচ নেস্তর লরেঞ্জো।

দক্ষিণ আমেরিকা মহাদেশের ফুটবল নিয়ন্ত্রণ সংস্থা কনমেবল কদিন আগে জানায়, কোপা আমেরিকার জমজমাট ইতি টানার লক্ষ্যে মাঠে উপস্থিত দর্শকদের জন্য শাকিরার সংগীতানুষ্ঠানের আয়োজন করেছে তারা। ম্যাচের মাঝবিরতিতে ২০ মিনিট গান গাইবেন কলম্বিয়ার এই তারকা শিল্পী। তাই অন্য ম্যাচগুলোতে বিরতি ১৫ মিনিটের হলেও আর্জেন্টিনা–কলম্বিয়ার ফাইনাল ম্যাচে প্রথমার্ধ শেষে দেওয়া হবে ২৫ মিনিটের বিরতি।

সংবাদ সম্মেলনে কলম্বিয়ার কোচ নেস্তর লরেঞ্জো
সংবাদ সম্মেলনে কলম্বিয়ার কোচ নেস্তর লরেঞ্জো, এএফপি

আজ সংবাদ সম্মেলনে এ নিয়ে অসন্তোষ প্রকাশ করেন কলম্বিয়ার আর্জেন্টাইন কোচ লরেঞ্জো। তিনি বলেছেন, ‘শাকিরা চমৎকার শিল্পী। আশা করি তার গান সবাই উপভোগ করবে। তবে আমার মতে, অন্য যেকোনো ম্যাচের মতো ফাইনালেও ১৫ মিনিটের বিরতি হওয়া উচিত।’

এবারের কোপায় প্রথমার্ধের শেষ আর দ্বিতীয়ার্ধের শুরুর মাঝে বিরতির সময়সীমা নিয়ে বেশ শক্ত অবস্থানে ছিল কনমেবল। দ্বিতীয়ার্ধে দেরি করে মাঠে ফেরার দায়ে চার কোচকে নিষিদ্ধ করা হয়। তাঁরা হলেন আর্জেন্টিনার লিওনেল স্কালোনি, চিলির রিকার্দো গারেকা, ভেনেজুয়েলার ফার্নান্দো বাতিস্তা ও উরুগুয়ের মার্সেলো বিয়েলসা। নিষেধাজ্ঞার পাশাপাশি আর্থিক জরিমানাও গুনতে হয় তাঁদের।

ফাইনালে খোদ কনমেবলই বিরতির সময় বাড়িয়ে দেওয়ায় সেই শাস্তির কথা মনে করিয়ে দিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন লরেঞ্জো, ‘আমরা (অন্য ম্যাচে) ১৬তম মিনিটে মাঠে ঢোকায় আমাদের নিষিদ্ধ করা হয়েছে। এখন শুনছি বিরতির সময় গানের অনুষ্ঠান হবে এবং আমাদের ২০ মিনিট বাইরে থাকতে হবে। ফুটবলারদের ওপর এর প্রভাব পড়তে পারে। তাদের শরীর ঝিমিয়ে পড়তে পারে। আমরা জানি সেই কয়েক মিনিটের মূল্য কত।’

কলম্বিয়ান ফুটবলারদের অটোগ্রাফ সম্বলিত স্মারক জার্সি হাতে শাকিরা
কলম্বিয়ান ফুটবলারদের অটোগ্রাফ সম্বলিত স্মারক জার্সি হাতে শাকিরা, এক্স

শাকিরা এর আগে তিনটি ফুটবল বিশ্বকাপ ও একবার সুপার বোলে পারফর্ম করেছেন। প্রথমবার তাঁকে দেখা যাবে কোপা আমেরিকার ফাইনালে। আর্জেন্টিনার সাংবাদিক হুয়ান এচেহোয়েন জানিয়েছেন, ফাইনালে নিজের কয়েকটি হিট গান গেয়ে শোনাবেন শাকিরা। মাত্র কয়েক মিনিট পারফর্ম করার জন্য ২০ লাখ ডলার (২৩ কোটি ৪৩ লাখ টাকা) পারিশ্রমিক নেবেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.