লেভানদোভস্কির গোলে বার্সার টানা জয়

0
13
বার্সা

স্প্যানিশ লা লিগায় নিজেদের সপ্তম ম্যাচে গেতাফেকে ১-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। বুধবার (২৫ সেপ্টেম্বর) নিজেদের মাঠ লুইস কোম্পানিস অলিম্পিক স্টেডিয়ামে গেতাফেকে আতিথ্য দেয় কাতালানরা। ২০১৭ সালের পর এই প্রথম লিগের নিজেদের প্রথম সাত ম্যাচে সাতটিই জিতলো বার্সেলোনা।

আগের পাঁচ ম্যাচের তিনটিতেই বার্সেলোনার সঙ্গে ড্র করা গেতাফের শুরুটা ছিল আশা জাগানিয়া। ম্যাচের প্রথম ১৫ মিনিটে তিনটি সুযোগ তৈরি করে তারা। এর সেরাটা পান কার্লোস পেরেস। অষ্টম মিনিটে তার হেড ডাইভ দিয়ে গোললাইনের সামনে ঠেকিয়ে দেন ইনাকি পেনা। এরপর আর তেমন কোনো পরীক্ষায় পড়তে হয়নি তাকে।

ম্যাচের ১৯তম মিনিটেই লিড পায় বার্সেলোনা। জুল কুন্দের ক্রস অনেকটা লাফিয়েও নিয়ন্ত্রণে নিতে পারেননি গেতাফে গোলরক্ষক ডেভিড সোরিয়া। বল পেয়ে যান অরক্ষিত লেভানদোভস্কি। অভিজ্ঞ পোলিশ স্ট্রাইকারের সপ্তম গোল এটি। ২৯তম মিনিটে আলেহান্দ্রোর বাড়ানো বলে ব‍্যবধান বাড়ানোর সুযোগ পান রাফিনিয়া। তবে শট লক্ষ্যেভেদ করতে ব্যর্থ হন তিনি। দুই মিনিট পর ফের জালে বল পাঠান লেভানদোভস্কি। কিন্তু অফসাইডে থাকায় বাতিল হয় সেই গোল। প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-০ তে লিড নিয়ে বিরতিতে যায় বার্সেলোনা।

দ্বিতীয়ার্ধে দু’দলই আক্রমণাত্বক ভঙ্গিতে খেলতে থাকে। তবে কেউই প্রতিপক্ষের রক্ষণভাগকে ফাঁকি দিয়ে বল জালে জড়াতে পারেনি। ম্যাচের শেষ দিকে স্বাগতিকদের ভীষণ চাপে রাখা গেতাফে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল। কিন্তু যোগ করা সময়ের চতুর্থ মিনিটে পেনাল্টি স্পটের কাছে ক্রস পেয়েও ঠিক মতো পা ছোঁয়াতে পারেননি মায়োরাল। শেষ পর্যন্ত ১-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে কাতালানরা।

উল্লেখ্য, টানা সপ্তম জয়ে ২১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে বার্সেলোনা। ১৭ পয়েন্ট নিয়ে তালিকার দুই নম্বরে আছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.