তামিমকে নিয়ে করা যে প্রশ্নকে অদ্ভুত বললেন হাথুরুসিংহে

0
108
বাংলাদেশের সাবেক ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ছবি: প্রথম আলো

এটা সবারই জানা যে বাংলাদেশের বিশ্বকাপ দলে তামিম ইকবাল নেই। কিন্তু ভারতের ধর্মশালায় আগামীকাল আফগানিস্তানের বিপক্ষে এবারের বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচের আগে আজকের সংবাদ সম্মেলনে তামিমের নাম ঠিকই চলে এসেছে।

ম্যাচটা আফগানিস্তানের বিপক্ষে আর সেই দলে আছেন বাঁহাতি মিডিয়াম পেসার ফজলহক ফারুকি। এ কারণেই এসেছে তামিমের নাম। আফগানিস্তানের এই পেসারের বিপক্ষে তামিম খেলেছেন ৪টি ম্যাচ, সব কটিই ওয়ানডে। চারটি ম্যাচেই তামিম আউট হয়েছেন ফারুকির বলে। ওই ৪ ম্যাচে তামিম করেছেন ৮, ১২, ১১ ও ১৩ রান।

যাঁর নামে মিশে রাহুল ও শচীন, সেই রাচিন মাতালেন বিশ্বকাপ

সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে। ছবি: বিসিবি

ফারুকি আছেন আফগানিস্তানের বিশ্বকাপ দলে আর বাংলাদেশ দলে নেই তাঁর প্রিয় শিকারে পরিণত হওয়া তামিম—এটা কি বাংলাদেশ দলের নির্ভার থাকার বিষয় কি না! আজ সংবাদ সম্মেলনে এমন প্রশ্নটি করা হয়েছিল বাংলাদেশ কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে।

এই প্রশ্নের উত্তরে হাথুরুসিংহে প্রথমে বলেন, ‘এটা একটা অদ্ভুত প্রশ্ন—আপনি এমন একজনকে নিয়ে প্রশ্ন করেছেন, যে এখানে নেই। তাই আমি বলতে পারছি না, আপনি কোন ধরনের নির্ভার হওয়ার কথা বলছেন।’

‘চ্যাম্পিয়ন’ ইংল্যান্ডকে গুঁড়িয়ে বিশ্বকাপ শুরু ‘রানার্সআপ’ নিউজিল্যান্ডের

এটুকু বলার পর ফারুকি প্রসঙ্গে যান হাথুরু। সেখানে ফারুকির প্রশংসাই করেছেন বাংলাদেশের কোচ, ‘ফারুকি ভালো একজন বোলার। কে তার মুখোমুখি হলো, এটা কোনো বিষয় নয়। বছর দুয়েক ধরে সে আফগানিস্তানের হয়ে ভালো খেলছে। মাঠে যার বিপক্ষেই খেলি না কেন, আমরা তাকে যথাযথ শ্রদ্ধা করি।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.