লক্ষ্মীপুরে ডাকাতির ঘটনায় স্বর্ণের দোকান বন্ধ রেখে ব্যবসায়ীদের প্রতিবাদ

0
104
লক্ষ্মীপুর শহরে দোকান বন্ধ করে ধর্মঘট পালন করেছেন স্বর্ণ ব্যবসায়ীরা। সোমবার দুপুরে শহরের স্বর্ণকার রোডে

লক্ষ্মীপুর শহরে ককটেল ফাটিয়ে দোকানে ঢুকে ব্যবসায়ী অপু কর্মকারকে কুপিয়ে লুটের ঘটনায় ধর্মঘট পালন করছেন ব্যবসায়ীরা। আজ সোমবার সকাল থেকে জেলার সব সোনার দোকান বন্ধ রয়েছে। বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) লক্ষ্মীপুর জেলা শাখার উদ্যোগে এই কর্মসূচি পালিত হচ্ছে। এ ছাড়া বিকেলে লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করবে সংগঠনটি।

বাজুস জেলা শাখার সভাপতি হরিহর বলেন, ডাকাতির ঘটনায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া আর কোনো ডাকাতকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। দোষী ব্যক্তিদের গ্রেপ্তারের দাবি এবং লুণ্ঠিত স্বর্ণালংকার উদ্ধারের দাবিতে আজ দিনব্যাপী ধর্মঘট পালন করা হয়েছে।

৭ জুন রাত সাড়ে ৮টার দিকে সাত থেকে আটজনের একটি ডাকাত দল ককটেল ফাটিয়ে আতঙ্ক ছড়িয়ে ‘আর কে শিল্পালয়’ নামে সোনার দোকানে হানা দেয়। ডাকাত দল দোকানের মালিক অপু কর্মকারকে কুপিয়ে জখম করে এবং সোনার গয়না লুট করে নিয়ে যায়। অপু কর্মকারকে গুরুতর অবস্থায় প্রথমে লক্ষ্মীপুর সদর হাসপাতালে নেওয়া হয়। পরে রাতে তাঁকে ঢাকায় পাঠানো হয়। ঘটনাস্থল থেকে পুলিশ বেশ কিছু ককটেল উদ্ধার করে।

এদিকে পালিয়ে যাওয়ার সময় ঢাকা-রায়পুর মহাসড়কের ইটেরপুল এলাকায় ডাকাত দলের পিকআপ ভ্যানের চাপায় সফি উল্যা (৬০) নামের এক পথচারী নিহত হন। এ সময় আহত হন ইসমাঈল হোসেন নামের আরও এক পথচারী।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, ডাকাতির ঘটনায় গ্রেপ্তার আসামি মো. সজীব ও মো. মুনছুর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এ ঘটনায় থানায় তিনটি মামলা করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.