রোমাঞ্চকর জয়ে টেবিলে শীর্ষে স্কটল্যান্ড

0
49
স্কটল্যান্ড
আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে দুই ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে উঠে এলো স্কটল্যান্ড। এতে ইংল্যান্ডের জন্য সুপার এইটের যাত্রা কঠিন হয়ে দাঁড়াল।
 
বৃহস্পতিবার (৬ জুন) ব্রিজটাউনের কেনিংসটন ওভালে টস জিতে আগে ব্যাট করে ৯ উইকেটে ১৫৫ রান করে নামিবিয়া। লক্ষ্য তাড়া করতে নেমে ৫ উইকেটে ১৫৭ রান করে জয় তুলে নেয় স্কটল্যান্ড।
 
এদিন প্রথমে ব্যাটিংয়ে নেমে ইরাসমাসের ৩১ বলে ৫২, গ্রিনের ২৭ বলে ২৮ ও নিকোলাস ডেভিনের ১২ বলে ২০ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৫ রানের পুঁজি পায় নামিবিয়া।
 
স্কটিশদের হয়ে ৪ ওভারে ৩৩ রান খরচায় সর্বোচ্চ ৩ উইকেট নেন ব্র্যাড হোয়েল, ১৬ রান খরচায় ২ উইকেট নেন ব্র্যাড কুরি। এ ছাড়া একটি করে উইকেট শিকার করেন ক্রিস সোল, ক্রিস গ্রিভস ও লিস্ক।
 
জবাব দিতে নেমে ১৫ বলে ৭ রানে মানজে সাজঘরে ফেরার পর ২০ বলে ২৬ রানে মাইকেল জোন্স এবং ১৭ বলে ১৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন ব্র্যান্ডন ম্যাকমুলেনে।
 
চতুর্থ উইকেটে অধিনায়ক বেরিংটন এবং মাইকেল লিস্কের দায়িত্বশীল ইনিংসে ৫ উইকেটের জয় তুলে নেয় স্কটিশরা। ৪ ছক্কায় ১৭ বলে ৩৫ রানে বেরিংটন এবং ২ ছক্কা ও ২ চারের মারে ৩৫ বলে ৪৭ রানে দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন মাইকেল লিস্ক।
 
এই জয়ে ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে স্কটল্যান্ড। অন্যদিকে এক ম্যাচে ২ পয়েন্টে তালিকার দুইয়ে অস্ট্রেলিয়া। আর এক ম্যাচে এক পয়েন্ট তালিকার চারে ইংল্যান্ড। এ ছাড়া এক জয়ের বিপরীতে এক পরাজয়ে তালিকার তিনে নামিবিয়া এবং টেবিলের একদম তলানিতে ওমান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.