রোনালদোর ১১৩ কোটি টাকা বকেয়া বেতন পরিশোধের নির্দেশ জুভেন্টাসকে

0
25
জুভেন্টাসের কাছ থেকে বকেয়া বেতন পেতে যাচ্ছেন রোনালদো, রয়টার্স

ক্রিস্টিয়ানো রোনালদোর ব্যাংক হিসাবে হয়তো দ্রুতই কিছু অর্থ যোগ হচ্ছে। রোনালদোর বিশাল সম্পদের পাহাড়ে সেই অর্থযোগ অবশ্য তেমন কিছু নয়। তবে রোনালদোর ব্যাংক হিসাবে এই অর্থযোগ হবে পর্তুগিজ তারকার একটি অন্য রকম বিজয়।

২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যাওয়া রোনালদো ইতালির ক্লাবটি ছাড়েন ২০২১ সালে। সে বছর তিনি যখন ম্যানচেস্টার ইউনাইটেডে দ্বিতীয় মেয়াদের জন্য নাম লেখান, তখন জুভেন্টাসের কাছে ৯৭ লাখ ইউরো বকেয়া বেতন দাবি করেছিলেন। কিন্তু জুভেন্টাস সেটা দিতে অস্বীকৃতি জানায়। এরপর বিষয়টি গড়ায় আন্তর্জাতিক ক্রীড়া আদালতে।

কোর্ট অব আরবিট্রেশন রোনালদোর সেই আবেদনের পরিপ্রেক্ষিতে জুভেন্টাসকে ৯৭ লাখ ইউরো দেওয়ার আদেশ দিয়েছেন। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১১৩ কোটি ২৮ লাখ টাকা। রোনালদোর প্রাপ্য বেতন থেকে কর ও অন্যান্য খরচ বাদ দিয়ে এই অর্থ নির্ধারণ করা হয়েছে। ৯৭ লাখ ইউরোর সঙ্গে মুনাফা ও বিচারিক প্রক্রিয়ার খরচও দিতে হবে জুভেন্টাসকে।

রোনালদো জুভেন্টাসের কাছ থেকে যা পাচ্ছেন, সেটি তাঁর দাবি করা অর্থের অর্ধেক। জুভেন্টাসের কাছে ১ কোটি ৯৫ লাখ ইউরো বকেয়া বেতন দাবি করেছিলেন পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী।

২০২১ সালে জুভেন্টাস ছাড়ার পর রোনালদো ইউনাইটেডে ছিলেন দেড় মৌসুমের মতো। এরপর ২০২৩ সালের শুরুতে নাম লেখান সৌদি আরবের ক্লাব আল নাসরে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.