রোনালদোর মাইলফলক ছোঁয়ার ম্যাচে ক্রোয়েশিয়াকে হারালো পর্তুগাল

0
20
ক্রিস্টিয়ানো রোনালদো

নেশন্স লিগের এক নম্বর গ্রুপের ম্যাচে ক্রোয়েশিয়াকে ২-১ গোলে হারিয়ে শিরোপা পুনরুদ্ধারের অভিযানে শুভসূচনা করলো পর্তুগাল। এই ম্যাচে গোল করে নতুন মাইলফলক স্পর্শ করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। দলের দ্বিতীয় গোলটি করে ৯০০ গোলের মাইলফলক স্পর্শ করেন সিআরসেভেন।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) নিজেদের ঘরের মাঠ লিসবনে ক্রোয়েশিয়াকে আতিথ্য জানায় পর্তুগাল। ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে রবার্তো মার্টিনেজের। গোলের লক্ষ্যে নেয়া প্রথম শটেই এগিয়ে যেতে পারতো পর্তুগাল। তবে, ষষ্ঠ মিনিটে ব্রুনো ফার্নান্দেসের ডি-বক্সের বাইরে থেকে নেয়া জোরাল শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক দমিনিক লিয়াকোভিচ।

তবে লিড নিতে বেশি সময় নেয়নি মার্টিনেজ শিষ্যরা। পরের মিনিটে দিয়োগো দালোতোর নিখুঁত শটে গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। এরপর ৩৪তম মিনিটে পর্তুগালের ব্যবধান দ্বিগুণ করেন ক্রিস্টিয়ানো রোনালদো। দূর থেকে ছয় গজ বক্সে ক্রস বাড়ান নুনো মেন্দেস, দারুণ ক্ষিপ্রতায় প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের মধ্যে দিয়ে এগিয়ে ভলিতে ঠিকানা খুঁজে নেন পর্তুগাল অধিনায়ক।

ওই গোলেই অনন্য ইতিহাস গড়েন রোনালদো। ক্লাব ও জাতীয় দলের হয়ে ৯০০তম গোলের মাইলফলক স্পর্শ করেছেন ৩৯ বছর বয়সী এই তারকা। আন্তর্জাতিক ফুটবলের রেকর্ড গোলদাতার জাতীয় দলের হয়ে গোল হলো ১৩১।

বিরতির আগে ঘুরে দাঁড়ানোর উপলক্ষ পেয়ে যায় ক্রোয়েশিয়া। প্রতিপক্ষের একটি আক্রমণ রুখতে গিয়ে নিজেদের জালেই বল ঠেলে দেন দালোত। দ্বিতীয়ার্ধের দশম মিনিটে আরেকটি ভালো সুযোগ পান রোনালদো। তবে বক্সের মধ্যে থেকে নেয়া তার জোরাল শট রক্ষণে প্রতিহত হয়।

নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে রোনালদোকে তুলে নেন কোচ, বদলি নামেন দিয়োগো জটা। বাকিটা সময় জাল অক্ষত রেখে হাসিমুখে মাঠ ছাড়ে প্রতিযোগিতার প্রথম আসরের চ্যাম্পিয়নরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.