রূপগঞ্জে তিতাসের সরবরাহ লাইনে বিস্ফোরণ, গ্যাস সরবরাহ বন্ধ

0
130
বিস্ফোরণের পর এলাকায় ধোঁয়া ছড়িয়ে পড়ে। বিকেলে রূপগঞ্জের রূপসী এলাকা থেকে তোলা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সরবরাহ লাইনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে রূপগঞ্জ এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে উপজেলার কাঞ্চন-রূপসী সড়কের রূপসী এলাকায় তিতাস গ্যাসের সরবরাহ লাইনে বিস্ফোরণ হলে গ্যাস সরবরাহ বন্ধ করে দেওয়া হয়।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সোনারগাঁও বিপণন শাখার ব্যবস্থাপক মেজবাউর রহমান এ তথ্য জানিয়েছেন। সংযোগ মেরামত শেষে আজ রাতের মধ্যেই গ্যাস সরবরাহ শুরু করা হবে বলে জানিয়েছেন তিনি।

আজ রাত আটটার দিকে মুঠোফোনে মেজবাউর বলেন, ‘বিকেলে হঠাৎ গ্যাস সংযোগে একটি ফুটো দেখা যায়। পরে এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে নিরাপত্তার স্বার্থে গ্যাস সরবরাহ বন্ধ করে দেওয়া হয়। আমরা সংযোগ মেরামতের চেষ্টা করছি। ঝড় বৃষ্টির কারণে কাজ করতে কিছুটা সমস্যা হচ্ছে। তবে আশা করছি, রাতের মধ্যেই সংযোগ মেরামত শেষে গ্যাস সরবরাহ চালু করতে পারব।’

ঘটনার দুজন প্রত্যক্ষদর্শী বলেন, বিকেলে হঠাৎ রূপসী–কাঞ্চন সড়কের এক পাশের ফুটপাতে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এ সময় সেখানে প্রচুর ধোঁয়া দেখা যায়। বিকট শব্দে গ্যাস বের হতে থাকে। এ সময় লোকজন আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন। পরে তিতাস গ্যাস কর্তৃপক্ষকে খবর দেওয়া হয়।

তিতাস গ্যাসের যাত্রামুড়া শাখা কার্যালয় থেকে লোকজন ঘটনাস্থলে এসে পার্শ্ববর্তী গ্যাসের ডিআরএস (গ্যাসের নিয়ন্ত্রণ স্টেশন) থেকে গ্যাস সরবরাহ বন্ধ করে দেন।

এদিকে গ্যাস সরবরাহ বন্ধের পর উপজেলার তারাবো, বরাবো, যাত্রামুড়া, রূপসী, মুড়াপাড়া, মাছিমপুর, মিরকুটিরছেও, ভুলতা, পাচাইখা, শোনাবো, গোলাকান্দাইল, শাওঘাট, সিংলাব, মিয়াবাড়িসহ কিছু এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়। এতে ওই এলাকার গ্রাহকেরা ভোগান্তিতে পড়েন।

রূপসী এলাকার বাসিন্দা আতাউর রহমান বলেন, ‘হঠাৎ গ্যাস সরবরাহ বন্ধ করে দেওয়ায় আমরা ভোগান্তিতে পড়েছি। বাইরে থেকে খাবার কিনে আনতে হচ্ছে। মেরামত কাজ শেষ করে দ্রুত গ্যাস সরবরাহের দাবি জানাচ্ছি।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.