আদিবাসী ফোরামের সভাপতি সন্তু লারমা, সম্পাদক সঞ্জীব দ্রং

0
246
সন্তু লারমা ও সঞ্জীব দ্রং-

বাংলাদেশ আদিবাসী ফোরামের পঞ্চম জাতীয় সম্মেলনের কাউন্সিলে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমাকে (সন্তু লারমা) সভাপতি ও সঞ্জীব দ্রংকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৭৯ সদস্যের তিন বছর মেয়াদী জাতীয় কমিটি গঠন করা হয়েছে।

শনিবার রাজধানীর আগারগাঁওয়ে মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তন সংগঠনের বিদায়ী সভাপতি সন্তু লারমার সভাপতিত্বে দিনব্যাপী কাউন্সিল অনুষ্ঠিত হয়। এর আগের দিন গত শুক্রবার সংগঠনের পঞ্চম জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কাউন্সিল সূত্রে জানা যায়, সন্তু লারমা ও সঞ্জীব দ্রংকে টানা পঞ্চমবারের মতো এবার নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক হিসাবে নির্বাচিত করা হয়েছে। পার্বত্যাঞ্চল থেকে সভাপতি ও সমতল এলাকার মধ্য থেকে ময়মনসিংহ অঞ্চল থেকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

সারাদেশের আট সাংগঠনিক অঞ্চল থেকে দুই শতাধিক প্রতিনিধি শনিবারের কাউন্সিলে অংশ নেয়। তাদের আলোচনা ও মতামতের ভিত্তিতে ৭৯ সদস্য বিশিষ্ট জাতীয় কমিটি গঠন করা হয়েছে। এর মধ্যে ৩১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটিও গঠন করা হয়।

জাতীয় কমিটির নবনির্বাচিতদের মধ্যে সহ সভাপতি অজয় এ মৃ, রবীন্দ্রনাথ সরেন, সহসাধারণ সম্পাদক ডাক্তার গজেন্দ্র নাথ মাহাতো, সাংগঠনিক সম্পাদক এন্ড্রু সলোমার, অর্থ সম্পাদক মেইনথেন প্রমীলা, তথ্য ও প্রচার সম্পাদক হিরণ মিত্র চাকমা, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বিনোতাময় ধামাই ও নারী বিষয়ক সম্পাদক হিসেবে ফাল্গুনী ত্রিপুরাকে নির্বাচিত করা হয়েছে। এ ছাড়া সারাদেশের আট সাংগঠনিক অঞ্চল থেকে অন্যান্যদেরকে অন্যান্য পদে নির্বাচিত করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.