রিয়ালকে গুড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ম্যানসিটি

0
99
জোড়া গোল করা বেনার্ড সিলভাকে ঘিরে সিটিজেনদের উল্লাস। ছবি: টুইটার

‘রিয়ার মাদ্রিদকে গুড়িয়ে দেবে ম্যানচেস্টার সিটি।’ ওয়েন রুনির ওই মন্তব্য নিয়ে ঠাট্টা কম হয়নি। কিন্তু শেষ পর্যন্ত তার কথাই ফলে গেল। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে রিয়াল মাদ্রিদকে ৪-০ গোলে বিধ্বস্ত করলো সিটিজেনরা। দুই লেগ মিলিয়ে ৫-১ গোলের জয়ে উঠে গেল ফাইনালে।

রিয়ালের জন্য সুযোগ রাখা মানেই বিপদ। গার্দিওয়ালার তা ভালো করেই জানা। বুধবার রাতে ঘরের মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে তাই শুরুতেই রিয়ালকে শেষ করার মন্ত্রে আক্রমণাত্মক ফুটবল শুরু করে পেপ গার্দিওয়ালার দল। শুরুতে বলই পায়নি লস ব্লাঙ্কোসরা।

বলহীন উদ্ভ্রান্ত রিয়াল মাদ্রিদের বিপক্ষে সুযোগ নিতে খুব বেশি সময় নেয়নি ম্যানসিটি। ম্যাচের ২৩ মিনিটে পর্তুগিজ মিডফিল্ডার বেনার্ড সিলভা ফাঁকায় বল পেয়ে নিঁখুত শটে দলকে প্রথম লিড এনে দেন। ৩৭ মিনিটে নিজের ও দলের পক্ষে দ্বিতীয় গোল করেন বাঁ-পায়ের এই মিডফিল্ডার। গুন্ডোগানের নেওয়া শট রিয়াল ডিফেন্ডারের পায়ে লেগে ফিরলে ফাঁকায় দাঁড়িয়ে হেডে গোল দেন তিনি।

জোড়া গোল করে সিটিজেনদের ফাইনালের নায়ক বেনার্ড সিলভা। ছবি: টুইটার

প্রথমার্ধে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ায় লস ব্লাঙ্কোসদের দ্বিতীয়ার্ধে বলের দখল নেওয়ার ও আক্রমণ করার পথ খুঁজতে হয়। কিছু আক্রমণও তারা তোলে। কিন্তু মিডফিল্ডে ডি ব্রুইনাকে এবং গোল লাইনে আর্লিং হ্যালান্ডকে রেখে কাউন্টারে অ্যাটাকে আরও ভয়ঙ্কর হয়ে ওঠে ম্যানসিটি।

যদিও ৭৬ মিনিটে দলের তৃতীয় গোলটি এসেছে আত্মঘাতী থেকে। ফ্রি কিক থেকে হেড দেন সিটিজেন ডিফেন্ডার ম্যানুয়েল আকাঞ্জি। তা রিয়ার ডিফেন্ডার এদের মিলিতাও-এর হাতে লেগে ঢুকে যায় রিয়ালের জালে। এরপর বদলি নেমে যোগ করা সময়ে দলের জয় আরও বড় করেন গার্দিওয়ালার তরুণ আর্জেন্টাইন তুর্কি হুলিয়ান আলভারেজ।

ম্যানসিটির তৃতীয় গোল উদযাপন। ছবি: টুইটার

বড় এই জয়ে প্রতিশোধ নিল গার্দিওয়ালার ম্যানসিটি। গত আসরে বার্নাব্যুতে এই রিয়ালের বিপক্ষে অপ্রত্যাশিত হারে ফাইনালের স্বপ্নভঙ্গ হয়েছিল তাদের। এবার শিরোপার আশা উজ্জ্বল পেট্রো ডলারের গরমে চলা দলটির। আগামী ১১ জুলাই ইস্তাম্বুলে অনুষ্ঠিতব্য ফাইনালে ইন্টার মিলানের মুখোমুখি হবে ম্যানসিটি। শক্তির বিচারে ইন্টারের চেয়ে ঢের এগিয়ে প্রিমিয়ার লিগের দলটি। তবে ফাইনাল তো ফাইনালই!

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.