টিভি সম্প্রচার হচ্ছে না, যেভাবে দেখা যাবে আয়ারল্যান্ড সিরিজ

0
94
আজ বিকেলে শুরু হবে বাংলাদেশ আর আয়ারল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে।

আজ বিকেলে শুরু হবে বাংলাদেশ আর আয়ারল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। খেলাটি হবে চেমসফোর্ডের এসেক্স মাঠে। তবে বাংলাদেশ ভক্ত ও সমর্থক, অনুরাগীদের জন্য আছে দুঃসংবাদ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের খেলা দেশের কোনো টিভি চ্যানেলে দেখা যাবে না।

যে দুটি টিভি চ্যানেল (গাজী টিভি ও টি-স্পোর্টস) নিয়মিত খেলা দেখায়, তারা জাতীয় দলের সিরিজ কেনেনি। বিকল্প যে চ্যানেলগুলো রয়েছে, তারাও আগ্রহ দেখায়নি। মূলত সিন্ডিকেট আর আইপিএলের ম্যাচ সম্প্রচার করে বেশি অর্থ পাওয়ায় জাতীয় দলের সিরিজের খেলা দেখাতে টিভি চ্যানেলগুলো রাজি হয়নি বলে অভিযোগ। সূত্রের দাবি, তারা এবার সম্প্রচার করতে পারছে না কারণ, টিভিতে খেলা দেখাতে হলে তাদের যে পরিমাণ অর্থ খরচ করতে হবে, বিজ্ঞাপন থেকে তার ধারেকাছে আয় হবে না।

তবে বাংলাদেশের সমর্থকদের জন্য স্বস্তির খবর রেখেছে আইসিসি, আইসিসি টিভিতে দেখা যাবে পুরো সিরিজ। বিসিবি জানিয়েছে, বাংলাদেশের সমর্থকেরা আয়ারল্যান্ড সিরিজের খেলা আইসিসি টিভি ওয়েবসাইটে দেখতে পারবেন। এই ওয়েবসাইটের নিবন্ধনে টাকা লাগবে না। যারা নতুন এই চ্যানেল ব্যবহার করে খেলা দেখবেন, তাদের জন্য নিবন্ধন-প্রক্রিয়াও জানিয়েছে বিসিবি। আইসিসি ডট টিভির কোনো ভিডিওতে ক্লিক করলেই নিবন্ধনের প্রক্রিয়া চলে আসবে এবং সেখানে অ্যাকাউন্টও করা যাবে বিনা মূল্যে।

যাদের আগেই এই চ্যানেলে নিবন্ধন করা আছে তাদের নতুন করে নিবন্ধন করতে হবে না। চ্যানেলে সাইন ইন করে ঢুকলেই খেলা দেখা যাবে। চেমসফোর্ডে বাংলাদেশ সময় বেলা ৩টা ৪৫ মিনিটে শুরু হবে প্রথম ওয়ানডে। বাংলাদেশে কোনো টিভিতে সম্প্রচার না হলেও আয়ারল্যান্ডে দেখা যাবে প্রিমিয়ার স্পোর্টসে। এ ছাড়া উত্তর আমেরিকায় দেখা যাবে উইলো টিভিতে আর ভারতে ফ্যানকোডে।

এদিকে, আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের অপ্রতুল ব্যবস্থাপনায় ঠিকঠাক অনুশীলন করতে পারেনি সফরকারী বাংলাদেশ। এই সময়টাতে মাত্র একটি সেশন ঘাম ঝরাতে পেরেছে বাংলাদেশ। এমনকি ম্যাচ ভেন্যু দেখার সুযোগ পেয়েছেন সিরিজ শুরুর আগের দিন। সবকিছু মিলিয়ে আয়ারল্যান্ডের ব্যবস্থাপনায় অসন্তুষ্টি প্রকাশ করেছেন বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.