জার্মানির কোচ ফ্লিক বরখাস্ত

0
119
জার্মানির কোচ হানসি ফ্লিক বরখাস্ত। ছবি: ফাইল

জার্মানির হেড কোচের পদটা নিজের করে রেখেছিলেন জোয়াকিম লো। তিনি ১৫ বছর জার্মানির ডাগ আউট সামলেছেন। দলকে বিশ্বকাপ জিতিয়েছেন। তার জায়গায় দায়িত্ব নিয়ে দু’বছরের বেশি টিকতে পারলেন না হানসি ফ্লিক।

জাপানের বিপক্ষে ঘরের মাঠে জার্মানি ৪-১ গোলে বিধ্বস্ত হওয়ার পর বায়ার্ন মিউনিখের ট্রেবল জয়ী এই কোচকে বরখাস্ত করেছে জার্মানির ফুটবল অ্যাসোসিয়েশন।

বিবৃতি দিয়ে জার্মানির ফুটবল অ্যাসোসিয়েশন বলেছে, ‘কমিটি সম্মত হয়েছে যে, জার্মানির হতাশার ফলাফলের কারণে এখন নতুন উদ্দীপনা দরকার। আমি হানসি ফ্লিককে কদর করি। তার সহকারীদেরও। কিন্তু সবকিছুর আগে ফলাফল। সুতরাং অনিবার্যভাবে (বরখাস্তের) সিদ্ধান্ত নিতে হয়েছে।’

২০২১ সালের জুলাইয়ে ইউরো চ্যাম্পিয়নশিপ শেষ হওয়ার পর জার্মানির কোচের দায়িত্ব ছেড়ে দেন জোয়াকিম লো। তার জায়গায় দায়িত্ব নেন ফ্লিক। তিনি জার্মানির ২৫ ম্যাচে ডাগ আউটে ছিলেন। এর মধ্যে জিততে পেরেছেন ১২ ম্যাচে। সর্বশেষ ছয় ম্যাচের চারটিতে হেরেছে তার দল। কাতার বিশ্বকাপেও জার্মানি গ্রুপ পর্বে বিদায় নিয়েছিল।

আগামী  ১৩ সেপ্টেম্বর প্রীতি ম্যাচ খেলতে জার্মানি মুখোমুখি হবে শক্তিশালী ফ্রান্সের। ওই ম্যাচে জার্মানির ডাগ আউটে দাঁড়াবেন রুডি ভোলার। তিনি জার্মানি ফুটবল অ্যাসোসিয়েশনের পরিচালক। এর আগে চার বছর জার্মানির কোচ ছিলেন। বায়ার লেবারকুসেনের সঙ্গে লম্বা সময় কাজ করেছেন সাবেক এই ফরোয়ার্ড। জার্মানি আগামী বছরের ইউরো চ্যাম্পিয়নশিপের স্বাগতিক। আসরটি মাথায় রেখে নতুন কোচ নিয়োগ দিতে হবে তাদের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.