আইপি টিভিকে সংবাদ প্রচার থেকে বিরত থাকার নির্দেশ

0
89
তথ্য মন্ত্রণালয়

যেসব আইপি টিভি নীতিমালা লঙ্ঘন করে সংবাদ প্রচার করছে, তাদেরকে সংবাদ প্রচার কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দিল তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

আজ সোমবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়। নির্দেশনা না মানলে সংশ্লিষ্ট আইপি টিভির বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে এতে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা ২০১৭ (সংশোধিত ২০২০) এর ৪.৩ অনুচ্ছেদ অনুযায়ী আইপি টিভিগুলো কোনোরকম সংবাদ প্রচার করতে পারবে না। লক্ষ্য করা যাচ্ছে যে, কোনো কোনো নিবন্ধিত/অনিবন্ধিত আইপি টিভি এ নীতিমালা লঙ্ঘন করে সংবাদ প্রচার করছে।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘এ পরিপ্রেক্ষিতে জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা ২০১৭ (সংশোধিত ২০২০) লঙ্ঘন করা আইপি টিভিগুলোকে সংবাদ প্রচার কার্যক্রম থেকে বিরত থাকার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। অন্যথায় যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা অনুযায়ী আইপি টিভি সংবাদ পরিবেশন করতে পারবে না। তবে কোনো কোনো নিবন্ধিত/অনিবন্ধিত আইপি টিভি নীতিমালা লঙ্ঘন করে সংবাদ প্রচার করছে। এ পরিপ্রেক্ষিতে আইপি টিভিগুলোকে সংবাদ প্রচার কার্যক্রম থেকে বিরত থাকার এই নির্দেশ দিল তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.