রাঙামাটিতে ইউপিডিএফ কর্মীকে গুলি করে হত্যা

0
250
গুলি,

রাঙামাটি সদর উপজেলায় দুর্বৃত্তদের গুলিতে রূপান্তর চাকমা (৪৭) নামে ইউনাইটেড পিপলস ডেমােক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) এক কর্মী নিহত হয়েছেন।

আজ রোববার সকাল পৌনে ৯টার দিকে উপজেলার সাপছড়ি ইউনিয়নের নারায়ছড়ি এলাকায় এ ঘটনা ঘটে। নিহত রূপান্তর খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার মেরুং ইউনিয়নের লক্ষীচন্দ্র চাকমার ছেলে।

এ ঘটনায় ইউপিডিএফের পক্ষ থেকে জনসংহতি সমিতির (জেএসএস) সন্তু লারমা গ্রুপকে দায়ী করা হয়েছে। তবে এ বিষয়ে জেএসএসের বক্তব্য জানা সম্ভব হয়নি।

পুলিশ ও স্থানীয়রা জানায়, আজ সকাল পৌনে ৯টার দিকে ১নং সাপছড়ি ইউনিয়নের নারায়ছড়ি এলাকা থেকে সাংগঠনিক কাজে চাক্রাছড়ায় যাচ্ছিলেন রূপান্তর। পথে ওত পেতে থাকা একদল দুর্বৃত্ত তাকে লক্ষ্য করে গুলি করে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করতে ঘটনাস্থলে গেছে।

ইউপিডিএফের তথ্য ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমা স্বাক্ষরিত এক বিবৃতিতে ইউপিডিএফ কর্মী রূপান্তর চাকমাকে গুলি করে হত্যার জন্য জেএসএস সন্তু লারমা গ্রুপকে দায়ী করে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

বিবৃতিতে অভিযোগ করা হয়েছে, পার্বত্য চট্টগ্রামে ভ্রাতৃঘাতী সংঘাত বন্ধের জন্য ইউপিডিএফের যে কার্যক্রম তা বানচাল করতে এ হত্যাকাণ্ড সংঘটিত করা হয়েছে। বিবৃতিতে অবিলম্বে রূপান্তর চাকমার খুনিদের গ্রেপ্তারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

রাঙামাটি কোতয়ালী থানার ওসি আরিফুল আমীন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহত ব্যক্তি ইউপিডিএফের কর্মী। শুনেছি প্রতিপক্ষ জেএসএস সদস্যদের গুলিতে মারা গেছে।  খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনী লাশ উদ্ধার করতে ঘটনাস্থলে গেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.