আতিক আহমেদের শরীরে ৯ বুলেট, ময়নাতদন্ত প্রতিবেদন

0
78
আতিক আহমেদ

ভারতের উত্তর প্রদেশে গত শনিবার রাতে সাবেক সংসদ সদস্য আতিক আহমেদকে কমপক্ষে ৯টি গুলি করা হয়েছিল। আর তাঁর ভাই আশরাফ আহমেদের গায়ে লেগেছে পাঁচটি গুলি। ময়নাতদন্তের প্রতিবেদনে এমন তথ্য পাওয়া গেছে। খবর এনডিটিভির।

‘গ্যাংস্টার’ থেকে রাজনীতিবিদ বনে যাওয়া আতিক আহমেদ এবং তাঁর ভাই আশরাফ ২০০৬ সালের এক অপহরণের মামলায় কারাগারে ছিলেন। স্বাস্থ্য পরীক্ষার জন্য গত শনিবার রাতে তাঁদের হাসপাতালে নেওয়া হচ্ছিল। প্রায়াগরাজে হাসপাতালের সামনে পৌঁছার পর হাতকড়া পরা অবস্থায় তাঁরা সাংবাদিকদের প্রশ্নের জবাব দিচ্ছিলেন।

ভিড়ের মধ্যে সাংবাদিকের ছদ্মবেশে থাকা বন্দুকধারীরা দুই ভাইকে গুলি করে হত্যা করে। পরে তিন বন্দুকধারীকে গ্রেপ্তার করে পুলিশ।

ময়নাতদন্ত প্রতিবেদনের বরাতে সূত্র বলেছে, আতিক আহমেদের মাথায় একটি এবং বুক ও পিঠে আটটি গুলি লেগেছে।

ময়নাতদন্তের প্রতিবেদনে দেখা গেছে, আতিকের ভাই আশরাফের শরীরে পাঁচটি বুলেটের আঘাত লেগেছে। এর মধ্যে একটি তাঁর মুখে এবং বাকি চারটি তাঁর পিঠে আঘাত করে।

পাঁচ চিকিৎসকের একটি দল ময়নাতদন্ত করেছে। আলোচিত এ ঘটনাটি নিয়ে যথাযথ তদন্ত নিশ্চিত করতে পুরো প্রক্রিয়াটির ভিডিও ধারণ করা হয়েছে।

বিবিসির এক প্রতিবেদন অনুযায়ী, ৬০ বছর বয়সী আতিক আহমেদের জন্ম এলাহাবাদের একটি দরিদ্র পরিবারে। স্কুলের গণ্ডি পার করতে পারেননি তিনি। তবে তিনি জীবনে অনেক সম্পদের মালিক হয়েছেন। রাজনীতিতে পৃষ্ঠপোষকতা পেয়েছেন। তাঁর ক্ষমতার প্রভাব নিজ শহরের বাইরেও বিস্তৃত হয়েছিল।

এলাহাবাদ শহর থেকে ১৯৮৯ সালে শুরু করে পাঁচ দফায় বিধানসভার সদস্য নির্বাচিত হয়েছিলেন আতিক আহমেদ। ২০০৪ সালের লোকসভা নির্বাচনে ফুলপুর আসন থেকে সদস্য নির্বাচিত হন তিনি। দুই দশকের বেশি সময় কারাগারে কাটিয়েছেন আতিক আহমেদ। সেখানে থেকেই তিনি উত্তর প্রদেশের অপরাধজগৎ নিয়ন্ত্রণ করতেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.