মেসি-ডি মারিয়া ছাড়াই চিলিকে উড়িয়ে দিলো আর্জেন্টিনা

0
23
আর্জেন্টিনা

কোপা আমেরিকার ফাইনালে পাওয়া চোট সেরে ওঠায় ছিলেন না মহাতারকা লিওনেল মেসি। অবসর নেয়ায় নেই আনহেল ডি মারিয়াও। কিন্তু তাদের অনুপস্থিতি বিন্দুমাত্র অনুভব করতে দেননি আর্জেন্টিনার ফুটবলাররা। চিলিকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়ে শীর্ষস্থান আরও মজবুত করলো আলবিসেলেস্তেরা।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) নিজেদের ঘরের মাঠ স্তাদিও মনুমেন্টাল স্টেডিয়ামে চিলিকে আতিথ্য জানায় বর্তমান চ্যাম্পিয়নরা। ম্যাচের শুরু থেকেই আক্রমণের পসরা সাজিয়ে একের পর আক্রমণ করে লিওনেল স্কালোনির শিষ্যরা। ম্যাচের ১০তম মিনিটে রদ্রিগো ডি পলের নেয়া কর্নার থেকে সৃষ্ট জটলায় ছোট ডি-বক্সে থেকে নেয়া আলভারেজের ভলি লক্ষ্যে থাকলে এগিয়ে যেতে পারতো আর্জেন্টিনা। ২১তম মিনিটে ডি পলের ফ্রি কিক থেকে নিকোলাস গঞ্জালেজের হেড ঝাঁপিয়ে লুফে নেন চিলি গোলরক্ষক গ্যাব্রিয়েল এরিয়াস।

কোণঠাসা চিলি প্রথমার্ধের যোগ করা সময়ে পায় গোলের সেরা সুযোগটি, কিন্তু মাওরিসিও ইসলার ক্রসে মাতিয়াস কাতালানের হেড এমিলিয়ানো মার্টিনেজকে ফাঁকি দেয়ার পর পোস্টে লেগে প্রতিহত হয়। গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় দুদল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই কাঙ্ক্ষিত গোলের দেখা পায় আর্জেন্টিনা। ম্যাচের ৪৮ মিনিটে ডি পলের ক্রস চিলির বক্সে নিয়ন্ত্রণে নেন আলভারেজ। বক্সের ডান প্রান্ত থেকে বাড়ানো আলভারেসের পাস থেকে গোল করে আলবিসেলেস্তেদের এগিয়ে দেন লিভারপুল তারকা ম্যাক অ্যালিস্টার।

গোল পাওয়ার পর আর্জেন্টিনার আক্রমণের ধার আরও বাড়ায়। তবে দ্বিতীয় গোল পেতে আর্জেন্টিনাকে অপেক্ষা করতে হয় ম্যাচের ৮৪ মিনিট পর্যন্ত। বক্সের বাইরে থেকে বাঁ পায়ের দারুণ এক শটে স্কোরলাইন ২-০ করেন আলভারেজ। সদ্য অ্যাটলেটিকো মাদ্রিদে নাম লেখানো আর্জেন্টাইন স্ট্রাইকারের শটটি বারপোস্টে লেগে চিলির জালে আশ্রয় নেয়।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে নিজেদের অর্ধ থেকে থ্রু পাসে গোলরক্ষককে একা পেয়েও জালে পাঠাতে পারেননি আলেহান্দ্রো গার্নাচো। তবে পরের মিনিটেই গার্নাচোর কাছ থেকে বল পেয়ে দারুণ এক কোণাকোণি শটে লক্ষ্যভেদ করেন আরেক বদলি খেলোয়াড় পাওলো দিবালা। মেসি না থাকায় এদিন ১০ নম্বর জার্সি পরে মাঠে নামেন তিনি।

আগে থেকেই টেবিলে শীর্ষে ছিল তিনবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ৭ ম্যাচে ছয় জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও সংহত করল তারা। ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা উরুগুয়ের চেয়ে আলবিসেলেস্তারা এখন এগিয়ে ৫ পয়েন্টে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.