মেসি মাঠে ফিরেই গোল করলেন

0
180
গোলের পর মেসির উদ্‌যাপন, ছবি: রয়টার্স

কাতার বিশ্বকাপ ফাইনাল ছিল গত বছর মেসির শেষ ম্যাচ। ফ্রান্সের বিপক্ষে সে ম্যাচে মেসি গোল করেছিলেন, আর্জেন্টিনাও জিতেছিল। যদিও সেটি টাইব্রেকারে। কাল রাতেও মেসি গোল করলেন আর অঁজের বিপক্ষে পিএসজিও ২-০ ব্যবধানের জয় তুলে নেয়।

৫ মিনিটে উগো একিতেকের গোলের পর ৭২ মিনিটে লক্ষ্যভেদ করেন মেসি। এর মধ্য দিয়ে ২০০৫ সাল থেকে প্রতিবছরই লিগে অন্তত একটি গোল হয়ে গেল আর্জেন্টাইন তারকার। ২০২৩ সালেও এটি মেসির প্রথম গোল।

পেলের স্মরণে টি–শার্ট পরে গা গরম করেন মেসি ও নেইমার

পেলের স্মরণে টি–শার্ট পরে গা গরম করেন মেসি ও নেইমার
ছবি: রয়টার্স

প্রয়াত কিংবদন্তি পেলের প্রতি শ্রদ্ধা জানাতে তাঁর স্মরণে বানানো টি-শার্ট পরে গা গরম করেছেন মেসি ও নেইমার। পিএসজির দুটি গোলেই অবদান ফরাসি ডিফেন্ডার নর্দি মুকিয়েলের। তাঁর ক্রস থেকে প্রথম গোলটি এনে দেন একিতেকে। পিএসজি গোটা ম্যাচে তেমন দাপুটে ফুটবল খেলতে পারেনি। তবে গোল ঠিকই আদায় করেছে।

৭২ মিনিটে মুকিয়েলের পাস থেকে মৌসুমের ১৩তম ক্লাব গোল পেয়ে যান মেসি। অফসাইডের কারণে গোলটি বাতিল করে দেওয়া হলেও ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি জানিয়ে দেয়, গোলটি বৈধ।

বিশ্বকাপের পর পিএসজির প্রথম তিন ম্যাচে মেসি খেলতে পারেননি। ছুটি কাটিয়ে প্রায় এক সপ্তাহ আগে ফিরেছেন পিএসজিতে। নিষেধাজ্ঞার কারণে আগের দুটি ম্যাচ খেলতে না পারা নেইমার মাঠে নামলেও ছিলেন না কিলিয়ান এমবাপ্পে।

নিউইয়র্কে ছুটি কাটাচ্ছেন ফরাসি তারকা। এ কারণে পিএসজির টানা দুই ম্যাচে তাঁকে দেখা যায়নি। ১৮ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। সমান ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে দুইয়ে লেঁস।

ম্যাচ শেষে ‘প্রাইম ভিডিও’তে মেসির প্রশংসা করেন পিএসজি কোচ গালতিয়ের, ‘আমরা আজ আবারও বিশ্বসেরা খেলোয়াড়কে দেখলাম। লিও খেলতে চেয়েছিল এবং তাকে মাঠে পাওয়া মানে জয়ের নিশ্চিত সুযোগ। তার পুরো ম্যাচ খেলতে পারাটা খুবই ভালো ব্যাপার।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.