মেসিকে ছাড়াই লিগস কাপে ইন্টার মায়ামির শুভ সূচনা

0
33
সতীর্থ রবার্ট টেলরের সঙ্গে লুইস সুয়ারেজের গোল উদ্‌যাপন, রয়টার্স

গত মৌসুমে লিগস কাপ দিয়েই ইন্টার মায়ামির হয়ে যাত্রা শুরু করেছিলেন লিওনেল মেসি। শুধু তা–ই নয়, এই ট্রফি জিতিয়েই মায়ামিকে নিজেদের ইতিহাসের প্রথম শিরোপাটিও এনে দিয়েছিলেন আর্জেন্টাইন মহাতারকা। কিন্তু এবার সেই লিগস কাপে মায়ামির শুরুটা দর্শক সারিতে বসেই দেখতে হলো মেসিকে।

চোটের কারণে অনির্দিষ্টকালের জন্য ছিটকে যাওয়া মেসিকে ছাড়া অবশ্য শুরুটা ভালোভাবেই করেছে ফ্লোরিডার ক্লাবটি। পিউবলার বিপক্ষে আজ সকালের ম্যাচে ২–০ গোলের জয় পেয়েছে মায়ামি। এই জয়ে মায়ামির হয়ে গোল দুটি করেছেন মাতিয়াস রোহা ও লুইস সুয়ারেজ।

কোপা আমেরিকার ফাইনালে চোটে পড়ে মাঠ ছেড়েছিলেন মেসি। চোট কাটিয়ে কখন ফিরবেন, তা এখনো অনিশ্চিত। লিগস কাপের শুরুতে তাঁর না থাকাটা আগেই নিশ্চিত করেছিলেন মায়ামি কোচ জেরার্দো মার্তিনোও। এমনকি মেসি কখন ফিরবেন, তা জানেন না তাঁর সতীর্থরাও। আজ অবশ্য স্ট্যান্ড বসেই সতীর্থদের খেলা উপভোগ করতে দেখা গেছে মেসিকে। যেখান থেকে শেষ পর্যন্ত হাসিমুখেই বাড়ি ফিরেছেন তিনি।

ফ্লোরিডার চেজ স্টেডিয়ামে পিউবলার বিপক্ষে সবদিক থেকেই এগিয়ে ছিল মায়ামি। বলদখল, আক্রমণ কিংবা গোলে প্রতিপক্ষকে সুবিধা করতে দেয়নি মার্তিনোর দল। পিউবলা কয়েকটি সুযোগ তৈরি করলেও সেগুলো গোল আদায়ের জন্য যথেষ্ট ছিল না।

দর্শক হয়ে মায়ামির খেলা দেখেছেন মেসি
দর্শক হয়ে মায়ামির খেলা দেখেছেন মেসি, এএফপি

অন্যদিকে শুরু থেকে দাপুটে ফুটবল খেলা মায়ামি এদিন এগিয়ে যায় ম্যাচের ৯ মিনিটেই। বাঁ প্রান্ত দিয়ে গড়ে ওঠা আক্রমণে রবার্ট টেলরের কাছ থেকে বল পেয়ে দুর্দান্ত ফিনিশিংয়ে গোল করেন রোহা। এরপর বল পোস্টে না লাগলে ১৬ মিনিটেই ব্যবধান দ্বিগুণ করতে পারত তারা।

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও মেক্সিকান প্রতিপক্ষকে চাপে রাখে মায়ামি। তবে দ্বিতীয় গোলটির জন্য তাদের অপেক্ষা করতে হয় ম্যাচের ৭২ মিনিট পর্যন্ত। দারুণ এক আক্রমণ থেকে জর্দি আলবার পাসে লুইস সুয়ারেজ গোল করলে ব্যবধান ২–০ করে মায়ামি। এই দুই গোলই শেষ পর্যন্ত ম্যাচে পার্থক্য গড়ে দেয়। আর জয় নিয়েই হাসিমুখে মাঠ ছাড়ে মায়ামি।

লিগস কাপে মায়ামি পরের ম্যাচ খেলবে টাইগ্রেস ইউএএনএলের বিপক্ষে। ৪ আগস্ট ভোর ছয়টায় মেক্সিকান এই ক্লাবটির মুখোমুখি হবে লিগস কাপের বর্তমান চ্যাম্পিয়নরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.