যে পাঁচ কারণে সাড়া ফেলল এই হিন্দি সিনেমা

0
103
‘চোর নিকাল কে ভাগা’য় ইয়ামি গৌতম

টান টান গল্প
থ্রিলার ছবির অন্যতম আকর্ষণ গল্প, ‘চোর নিকাল কে ভাগা’ এখানে ভালোভাবেই উতরে গেছে। ২০ থেকে ২৬ মার্চ পর্যন্ত নেটফ্লিক্সের অ–ইংরেজিভাষী শীর্ষ ১০ সিনেমার তালিকার সেরা তিনে আছে সিনেমাটি। মুক্তির পর মাত্র দুই দিনেই সিনেমাটির ভিউ ১ কোটি ১৭ লাখ ঘণ্টার বেশি। ছবিটি নিয়ে এক বাংলাদেশি দর্শক ত্রিদেব দেবনাথ ফেসবুকে লিখেছেন, ‘আমি যেটা লিখতে যাচ্ছি, সেটা আমিও বিশ্বাস করতে পারছি না…বেশ ভালো একটা থ্রিলার মুভি বানিয়েছে।’ ছবির গল্প ফ্লাইটে পরিচয় হওয়া নেহা ও অঙ্কিতকে নিয়ে। নেহা কাজ করে ফ্লাইট অ্যাটেনডেন্ট হিসেবে, অঙ্কিত ব্যবসায়ী। দুজনের পরিচয়, প্রেম হয়। ঘটনাক্রমে অঙ্কিতকে ভারতে আসতে হয় বহুমূল্য হীরা নিয়ে, ফিরতি ফ্লাইটে কর্মরত ছিল নেহাও। কিন্তু মাঝ–আকাশে ফ্লাইট ছিনতাই হয় কিন্তু ঘটনা মোড় নেয় অন্যদিকে।

‘চোর নিকাল কে ভাগা’য় সানি কৌশল

‘চোর নিকাল কে ভাগা’য় সানি কৌশল

এমন গল্প পুরোটা সময় রোমাঞ্চ ধরে রাখে, দর্শককে পর্দা থেকে চোখ ফেরাতে দেয় না। ছবিটির গল্প লেখকদের মধ্যে আছেন দুই পরিচিত পরিচালক অমর কৌশিক, রাজ কুমার গুপ্ত। এ ছাড়া আছেন সিরাজ আহমেদ। দিনেশ বিজনের সঙ্গে ‘স্ত্রী’খ্যাত পরিচালক অমর কৌশিক ছবির প্রযোজকও বটে।

দারুণ পরিচালনা
পরিচালক হিসেবে অজয় সিংয়ের খুব বেশি পরিচিতি নেই। তবে ‘চোর নিকাল কে ভাগা’ নিঃসন্দেহে তাঁকে পরিচালক হিসেবে সমালোচকদের সমীহ আদায় করে নিতে সাহায্য করবে। সমালোচকেরা বলছেন, কম বাজেটে নির্মিত সিনেমাটি তিনি বেশ ভালোভাবে পরিচালনা করেছেন, ছবির শেষের টুইস্ট দক্ষতার সঙ্গে সামনে এনেছেন। যা অনেক দর্শককেই চমকে দিয়েছে।

প্রধান চরিত্রে অভিনেতার পারফরম্যান্স
‘চোর নিকাল কে ভাগা’ সিনেমায় নেহা ও অঙ্কিতের চরিত্রে অভিনয় করেছেন ইয়ামি গৌতম ও সানি কৌশল। সমালোচকেরা বলছেন, ছবিতে কিছু দুর্বলতা থাকলেও এই দুই অভিনেতার পারফরম্যান্স তা ভুলিয়ে দেয়।

‘চোর নিকাল কে ভাগা’ ইয়ামি

‘চোর নিকাল কে ভাগা’ ইয়ামি

আবেগের দৃশ্যগুলোতে সানি ও ইয়ামি দুজনই দুর্দান্ত। বিশেষ করে ছবির শেষের দিকে যখন গল্পের পট পরিবর্তন হতে থাকে, সে জায়গাগুলোতে ইয়ামির অভিনয় ছিল দেখার মতো। শোভন নামের এক দর্শক লিখেছেন, ‘এটা পুরোটাই ইয়ামি গৌতম শো’।

পার্শ্ব অভিনেতার কাজ
কেবল প্রধান চরিত্র নয়, ‘চোর নিকাল কে ভাগা’র পার্শ্ব চরিত্রেও দারুণ অভিনয় করেছেন পাত্রপাত্রীরা। ‘দ্য ফ্যামিলি ম্যান’-এর অরবিন্দখ্যাত শারদ কেলকার এখানে করেছেন ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’-এর অফিসার পারভেজ শেখের চরিত্র।

এ ছাড়া স্বরাষ্ট্রমন্ত্রী হরিষ সান্যাল ও আরেকটি চরিত্র সুধাংশু রায়ের চরিত্রে দুই বাঙালি অভিনেতা বরুণ চন্দ্র ও ইন্দ্রনীল সেনগুপ্তর অভিনয়েও মুগ্ধ দর্শক।

বিনোদনের পরিপূর্ণ প্যাকেজ
সিনেমা ‘চোর নিকাল কে ভাগা’কে বলা যায় বিনোদনের পরিপূর্ণ প্যাকেজ। কোনো বাড়তি কিছু নেই, না আছে অপ্রয়োজনীয় আইটেম গান; বরং টান টান গল্প, দারুণ অভিনয় আর পরিচালনা দিয়ে পরিচালক চেয়েছেন দর্শকদের জন্য বিনোদননির্ভর একটি সিনেমা উপহার দিতে।

‘চোর নিকাল কে ভাগা’র একটি দৃশ্য

‘চোর নিকাল কে ভাগা’র একটি দৃশ্য

তাতে যে তাঁরা সফল হয়েছেন, তা বোঝা যায় আরেক বাংলাদেশি দর্শকের মন্তব্যে। যিনি ফেসবুকে সিনেমাটি দেখে লিখেছেন, ‘“চোর নিকাল কে ভাগা”র শুরুটা কেমন, দেখতে বসে পুরাই দেখে ফেললাম এক বসায়। কী হচ্ছে, কেন হচ্ছে, কে কোন ভূমিকা নিচ্ছে বুঝতে বুঝতেই মুভির ৮০ ভাগ শেষ হয়ে যাবে…প্রতিশোধ, ডাকাতি নাকি ছিনতাই…ভাবতে ভাবতে দেখে ফেলুন…ভালো লাগবে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.