মেক্সিকোতে ‘দ্রুত গতিতে চলা’ বাস গিরিখাতে, নিহত ১৮

0
85
দ্রুত গতির কারণে এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে।

পশ্চিম মেক্সিকোতে একটি যাত্রীবাহী বাস মহাসড়ক থেকে ছিটকে গিরিখাতে পরে অন্তত ১৮ জন নিহত হয়েছেন। আহত আরও ২০ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের মধ্যে এক নারীর অবস্থা আশঙ্কাজনক। খবর- রয়টার্সের।

বৃহস্পতিবার ভোরে উত্তর সীমান্ত শহর টিজুয়ানা যাওয়ার পথে টেপিকের বাইরে বাররাঙ্কা ব্লাঙ্কার কাছে মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। বাসটিতে ভারত, ডোমিনিকান প্রজাতন্ত্র ও কয়েকটি আফ্রিকান দেশের নাগরিকসহ প্রায় ৪২ জন যাত্রী ছিলেন। যাত্রীদের বেশিরভাগই বিদেশি। তাদের কেউ কেউ মার্কিন সীমান্তের দিকে যাচ্ছিলেন।

নয়ারিত রাজ্য সরকার এক বিবৃতিতে জানায়, দ্রুত গতির কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বাস চালককে আটক করা হয়েছে।

নায়ারিতের নিরাপত্তা ও নাগরিক সুরক্ষা সেক্রেটারি জর্জ বেনিটো রদ্রিগেজ বলেন, উদ্ধারকরা ‘অত্যন্ত কঠিন’ ছিল।  কারণ, গিরিখাতটি প্রায় ১৩১ ফুট গভীর। এ দুর্ঘটনায় বাস কোম্পানি বা মেক্সিকো মাইগ্রেশন ইনস্টিটিউট তাৎক্ষণিক কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

গত মাসে দেশটির দক্ষিণাঞ্চলীয় রাজ্য ওক্সাকাতে একটি বাস দুর্ঘটনায় ২৯ জন নিহত হয়েছিলেন। গত ফেব্রুয়ারিতে দক্ষিণ ও মধ্য আমেরিকা থেকে অভিবাসী বহনকারী একটি বাস মধ্য মেক্সিকোতে বিধ্বস্ত হয়, এতে ১৭ জন নিহত হন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.