রাজধানীতে আজ দুই স্থানে শান্তি সমাবেশ করবে আ’লীগ

0
128
গত ৪ ফেব্রুয়ারি ঢাকার কামরাঙ্গীরচরে শান্তি সমাবেশ করে আওয়ামী লীগ

বিএনপি ও তার মিত্রদের চলমান আন্দোলন কর্মসূচির দিনে আজ রোববারও রাজধানীর রাজপথে তৎপর থাকবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সরকারবিরোধীদের পদযাত্রা কর্মসূচির বিপরীতে এ দিন ঢাকায় দুটি স্থানে শান্তি সমাবেশ করবে দলটি। এ ছাড়া বিএনপি ও সমমনাদের কর্মসূচি ঘিরে বরাবরের মতো আজও রাজধানীজুড়ে সতর্ক অবস্থানে থাকার কথা জানিয়েছে আওয়ামী লীগ।

পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী আজ বিএনপির ঢাকা মহানগর উত্তরের ব্যানারে রাজধানীর শ্যামলী ক্লাব মাঠ থেকে বছিলা সাতরাস্তা পর্যন্ত পদযাত্রা হবে। এ ছাড়া বিএনপির সমমনা ১২ দল যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে বিজয়নগরে পদযাত্রা ও সমাবেশ করবে। দুই পদযাত্রাই হবে দুপুর ২টায়। বিএনপি ও তার মিত্রদের এ কর্মসূচি ঘিরে সম্ভাব্য নৈরাজ্য ও সংঘাত ঠেকাতে প্রায় একই সময়ে দুটি শান্তি সমাবেশ করবে ক্ষমতাসীনরা।

এর মধ্যে বড় শান্তি সমাবেশ হবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ব্যানারে বিকেল ৩টায় খিলগাঁও জোড়পুকুর মাঠে। সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ দলের কেন্দ্রীয় এবং মহানগর নেতারা যোগ দেবেন। অন্যদিকে যুবলীগ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে দুপুর আড়াইটায় ফার্মগেটের আনন্দ সিনেমা হলের সামনে আরেকটি শান্তি সমাবেশ হবে। যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ সংগঠনের কেন্দ্রীয় ও মহানগর নেতারা এতে বক্তব্য দেবেন।

মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী জানান, আগামী জাতীয় নির্বাচনের আগ পর্যন্ত নেতাকর্মীকে মাঠে রাখার নির্দেশনা দিয়েছেন কেন্দ্রীয় নেতারা। সে অনুযায়ী শান্তি সমাবেশ ও সতর্ক অবস্থানের মাধ্যমে দলের সর্বস্তরের নেতাকর্মী বিএনপি ও তাদের সমমনাদের নৈরাজ্য সৃষ্টির তৎপরতাকে রুখে দেবে। আন্দোলনের নামে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে চাইলে বিএনপিকে কোনো অবস্থায় ছাড় দেওয়া হবে না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.