মালাবির ভাইস প্রেসিডেন্টের উড়োজাহাজের ধ্বংসাবশেষ উদ্ধার, বেঁচে নেই কেউ

0
30
মালাবির ভাইস প্রেসিডেন্ট সাওলোস চিলিমা

আফ্রিকার দেশ মালাবির ভাইস প্রেসিডেন্ট সাওলোস চিলিমাকে বহনকারী নিখোঁজ সামরিক উড়োজাহাজটির ধ্বংসাবশেষ পাওয়া গেছে। সেখানে কেউ বেঁচে নেই বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট লাজারাস চাকভেরা।

৫১ বছর বয়সী চিলিমা ও অন্যদের নিয়ে প্রতিরক্ষা বাহিনীর উড়োজাহাজটি গতকাল সোমবার স্থানীয় সময় সকাল ৯টা ১৭ মিনিটে রাজধানী লিলংওয়ে থেকে উড্ডয়ন করে। গন্তব্য ছিল ৩৭০ কিলোমিটার দূরে মজুজু শহর। কিন্তু প্রতিকূল আবহাওয়ার কারণে নির্দিষ্ট সময়ে উড়োজাহাজটি গন্তব্যে অবতরণ করতে পারেনি।

আজ মঙ্গলবার এক প্রেস ব্রিফিংয়ে প্রেসিডেন্ট বলেন, প্রতিরক্ষা বাহিনীর কমান্ডার তাঁকে জানিয়েছেন তল্লাশি ও উদ্ধার অভিযান শেষ হয়েছে এবং উড়োজাহাজটি পাওয়া গেছে।

উড়োজাহাজটিতে চিলিমা ছাড়াও মালাবির সাবেক ফার্স্ট লেডি শানিল দিজিমবিরিসহ (মুলুজি) মোট ৯ জন ছিলেন। তাঁরা সবাই দেশটির সাবেক একজন মন্ত্রীর অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে যাচ্ছিলেন।

প্রেসিডেন্ট বলেন, ‘উদ্ধারকারী দল উড়োজাহাজটিকে পুরোপুরি বিধ্বস্ত অবস্থায় পেয়েছে। সেখানে কেউ বেঁচে নেই। ভাষায় প্রকাশ করতে পারব না, এটি কতটা হৃদয়বিদারক। এটি ভয়াবহ ট্র্যাজেডি।’

চিলিমাকে অত্যন্ত ‘ভালো মানুষ’; ‘নিষ্ঠাবান পিতা’ ও ‘দুর্দান্ত ভাইস প্রেসিডেন্ট’ উল্লেখ করে প্রেসিডেন্ট চাকভেরা তাঁর প্রতি শ্রদ্ধা জানান। তিনি বলেন, ‘আমি মনে করি তাঁকে আমার ডেপুটি এবং কাউন্সেলর হিসেবে পাওয়া আমার জন্য বড় সম্মানের ছিল।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.