তৌসিফের গরুর নাম মেসি, চুরি যাওয়ায় রাস্তায় মিছিল!

0
130

কথায় আছে ঢাকাইয়াদের সব কিছুতেই একটু বাড়াবাড়ি থাকে, সেই নমুনা পাওয়া যায় কোরবানির ঈদেও। প্রতিযোগিতা লেগে যায়, কে কার চেয়ে বড় গরু কিনবে কিংবা বেশি দাম দিয়ে কোরবানি দেবে- এসব বিষয়ে। রীতিমত স্নায়ু যুদ্ধ শুরু হয়ে যায় মহল্লায় মহল্লায়।

এমনই এক বাস্তব চিত্রের প্রতিচ্ছবি উঠে আসবে এবারের কোরবানির ঈদে ‘ঢাকাইয়া কোরবানি’ নামের বিশেষ নাটকের মাধ্যমে। সিএমভি’র ব্যানারে মোহাম্মদ মিফতা আনানের চিত্রনাট্য ও নির্মাণে এর অন্যতম দুই চরিত্রে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব ও তাসনিয়া ফারিণ। আরও আছেন আব্দুল্লাহ রানা, শেলী আহসান, জুলফিকার চঞ্চল, ম ম মোর্শেদ প্রমুখ।

নাটকটি সম্পর্কে নির্মাতার মন্তব্য এমন, ‘ঢাকাইয়াদের কোরবানি নিয়ে যত রকমের সার্কাজম আছে, তার সবকিছুই রাখার চেষ্টা করেছি এই গল্পে। আশা করছি দর্শকরা মজা পাবেন নাটকটি দেখে।’

গল্পের শুরুতেই দেখা যাবে, বাবার আদরের দুলালী সুইটি তার বারান্দায় অতি সাজে টিকটক নিয়ে ব্যস্ত, হঠাৎই তার রিং লাইটে বল এসে যায় ভেঙে। নিচে তাকালে দেখে পাশের বাড়ির আশিক (তার চির শত্রু) ছেলেদের নিয়ে ক্রিকেট খেলছিলো এবং তারই বল এসে..! রাগে সে আশিকের সামনে গিয়ে তাকে বকা শুরু করলে লেগে যায় ঝগড়া। এবং ঝগড়া থেকে হাতাহাতি মারামারি। মারামারি শেষে তারা বিদ্ধস্ত অবস্থায় বাসায় গেলে দুই পরিবার এই নিয়ে ঝগড়ায় মেতে ওঠে। ঝগড়ার এক পর্যায়ে কথা ওঠে কোরবানি নিয়ে।

ঝগড়ার বিষয় হয়ে ওঠে, কে কত বড় কোরবানি দেয় তা নিয়ে এবং এক পরিবার অন্য পরিবারের চেয়ে বড় কোরবানির চ্যালেঞ্জ দিয়ে বিদায় হয়। তৌসিফ গরুর হাট থেকে মেসি নামে একটি গরু কিনে আনেন। দূর্ভাগ্যক্রমে সেই গরুটি চুরি হয়ে যায়। এভাবেই আগায় নাটকটির গল্প।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.