তুরস্কের আঙ্কারায় স্বরাষ্ট্রমন্ত্রণালয় ভবনের সামনে আত্মঘাতী বোমা হামলা

0
106
তুরস্কের রাজধানী আঙ্কারায় মন্ত্রণালয় ভবনের সামনে আজ রোববার আত্মঘাতী বোমা হামলা হয়, ছবি: এএফপি

তুরস্কের রাজধানী আঙ্কারায় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের ভবনের সামনে আত্মঘাতী বোমা হামলা দুই পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। দুই হামলাকারীর একজন ওই বিস্ফোরণে নিহত হয়েছেন। আর অন্যজনকে হামলার চেষ্টার সময় ঠেকিয়ে দিয়েছে কর্তৃপক্ষ। আজ রোববার তুরস্কের স্বরাষ্ট্র মন্ত্রণালয় খবরটি নিশ্চিত করেছে।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) এক পোস্টে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী আলি ইয়েরলিকায়া বলেন, দুই সন্ত্রাসী বাণিজ্যিকভাবে ব্যবহৃত হালকা ধরনের একটি বাহনে করে মন্ত্রণালয় ভবনের ফটকের সামনে হামলা চালান। এক আত্মঘাতী হামলাকারী বিস্ফোরণে নিজেকে উড়িয়ে দিয়েছেন। অন্যজনকে প্রতিহত করা হয়েছে। যার মানে দাঁড়ায়, ওই হামলাকারীও নিহত হয়েছেন।

সকাল ৯টা ৩০ মিনিটের দিকে চালানো ওই হামলায় দুই পুলিশ কর্মকর্তা সামান্য আহত হয়েছেন বলেও উল্লেখ করেন আলি ইয়েরলিকায়া।

রয়টার্সের ফুটেজে দেখা গেছে, তুরস্কের রাজধানীর কেন্দ্রস্থলে সেনা সদস্য, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিসের গাড়ি জড়ো হয়েছে। আশপাশের রাস্তাগুলো বন্ধ করে দিয়েছে পুলিশ।

ইস্তাম্বুলে নিযুক্ত আল–জাজিরার প্রতিবেদক সিনেম কোসিওগলু বলেন, হামলার পর আঙ্কারায় পার্লামেন্ট ভবন এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় ভবনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ দুটি ভবনের অবস্থান কাছাকাছি। গ্রীষ্মকালীন বিরতির পর পার্লামেন্ট অধিবেশন আবারও শুরু হচ্ছে। বেলা ২টার দিকে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানসহ সব আইনপ্রণেতার পার্লামেন্টে থাকার কথা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.