মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশি আটক

0
125
মালয়েশিয়ায় বৈধ কাগজপত্র না থাকায় ৪২৫ জন অভিবাসীকে আটক করা হয়েছে।

বসবাসের বৈধ নথিপত্র না থাকাসহ নানা অভিযোগে মালয়েশিয়ার কুয়ালালামপুর ইমিগ্রেশন বিভাগ ৪২৫ জন বিদেশি নাগরিককে আটক করেছে। তাঁদের মধ্যে ২৫২ জন বাংলাদেশি।

কুয়ালালামপুরের চেরাস শহরের তামান কোনাটের তিনটি ফ্ল্যাট থেকে শনিবার তাঁদের আটক করা হয়। কুয়ালালামপুর ইমিগ্রেশন বিভাগ জানিয়েছে, গত শুক্রবার দিবাগত রাত একটার পর এই বিদেশি নাগরিকদের আটক করা হয়। তাঁদের অর্ধেকের বেশি বাংলাদেশি, ২৫২ জন। অন্যদের মধ্যে মিয়ানমারের ১০৮, ইন্দোনেশিয়ার ৩০, নেপালের ২০, পাকিস্তানের ৭, কম্বোডিয়ার ৪ ও ২ জন ফিলিপাইনের নাগরিক।

কুয়ালালামপুর ইমিগ্রেশন বিভাগের পরিচালক শামসুল বাদরিন মহসিন জানিয়েছেন, বসবাসের অনুমতির (পাস অথবা পারমিট) অপব্যবহার, মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও অবস্থান, পরিচয় শনাক্তকরণ (আইডি) কার্ড না থাকা ছাড়াও বিভিন্ন অভিযোগে এই বিদেশিদের আটক করা হয়েছে।

শামসুল বাদরিন মহসিন বলেন, পরবর্তী পদক্ষেপ নেওয়ার আগে আটক ব্যক্তিদের বুকিত জলিল ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে রাখা হবে। ১৯৫৯ সালের অভিবাসন আইন, ১৯৬৬ সালের পাসপোর্ট আইন এবং ১৯৬৩ সালের অভিবাসনবিধি অনুযায়ী তাঁদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। এসব বিদেশিকে নিয়োগ ও প্রশ্রয় দেওয়া ব্যক্তিদের কঠোর শাস্তি দেওয়া হবে বলে জানান এই কর্মকর্তা।

লেখা:দ্য নিউ স্ট্রেইট টাইমস, কুয়ালালামপুর

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.