মরকেলকে ভারতের বোলিং কোচ হিসেবে চান গম্ভীর

0
66
মরনে মরকেল

অনেক জল্পনা কল্পনা কাটিয়ে ভারতের প্রধান কোচ হয়েছেন গৌতম গম্ভীর। শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন সিরিজ দিয়ে নিজের দায়িত্ব বুঝে নেবেন ভারতের এই সাবেক ওপেনার। প্রধান কোচ নিয়োগ দিলেও বোলিং ও ফিল্ডিং কোচের পদ এখনও শূন্য ভারতের।

যদিও গম্ভীর আগেই বলেছিলেন তিনি সাপোর্ট স্টাফ বাছাইয়ের ক্ষেত্রে স্বাধীনতা চান। সেই মতো শোনা গেছিল, বোলিং কোচ হিসেবে বিনয় কুমারের নাম প্রস্তাবও করেছিলেন তিনি, যদিও তাতে সায় দেওয়া হয়নি। এবার ভারতীয় দলের বোলিং কোচের পদের জন্য প্রোটিয়াদের সাবেক পেসার মরনে মরকেলের নাম বিবেচনা করতে বোর্ডকে জানিয়েছেন গৌতম গম্ভীর। এমন খবরই দিয়েছে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ। দক্ষিণ আফ্রিকার সাবেক এই পেসার কোচ হিসেবেও বেশ নাম কামিয়েছেন। গত বছর ভারতের মাটিতে হওয়া ওয়ানডে বিশ্বকাপের সময় পাকিস্তানের বোলিং কোচ ছিলেন মরকেল। তবে চুক্তির মেয়াদ পূর্ণ না করেই ম্যান ইন গ্রিনদের দায়িত্ব ছাড়েন তিনি।

এছাড়া কলকাতা নাইট রাইডার্স দলে অতীতে একসঙ্গে খেলেছেন গম্ভীর-মরকেল। আইপিএলজয়ী দলেরও সদস্য ছিলেন দুজনে। এছাড়াও মরনে মরকেলের সঙ্গে লখনৌতে মেন্টর থাকাকালীন কাজ করেছেন গৌতম গম্ভীর।

ক্রিকবাজ নিশ্চিত করেছে মরকেলের সঙ্গে ইতোমধ্যেই কথা বলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আন্তর্জাতিক অঙ্গনে ক্রিকেটার হিসেবে বেশ সফল ছিলেন মরকেল। প্রোটিয়াদের হয়ে ৮৬টি টেস্ট, ১১৭টি ওয়ানডে ও ৪৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি।

এদিকে গম্ভীরকে কোচিংয়ে সহায়তা করতে রায়ান টেন ডেসকটেকে কোচিং প্যানেলে যুক্ত করতে চান ভারতের নতুন কোচ গম্ভীর। ডেসকটে এর আগে কেকেআরের ফিল্ডিং কোচ ছিলেন। কিন্তু বিসিসিআই ফিল্ডিং কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের কোচিং স্টাফে থাকা টি দিলিপকে রেখে দিতে চায়।

সেক্ষেত্রে ডেসকটেকে কোচিং প্যানেলে নিলে তাকে দেওয়া হতে পারে সহকারী কোচের পদ। ওই পদের জন্য আবার অভিষেক নয়্যারকে ভাবছে বিসিসিআই। তিনিও গম্ভীরের কাছের ব্যক্তি। পূর্বে কেকেআরে এক সময় কাজ করেছেন। সেক্ষেত্রে ডেসকটে গম্ভীরের কোচিং প্যানেরে সুযোগ পেলে তাকে কী পদ দেওয়া হবে তা নিয়ে আছে ধোঁয়াশা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.