না খেলেই চোটে মুশফিক হাসান

0
50

পুরোপুরি ফিট না থাকার পরও শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের দলে নেওয়া হয়েছিল পেসার মুশফিক হাসানকে। নাহিদ রানার কারণে টেস্ট অভিষেক হয়নি তার। গতকাল জানা গেল, ম্যাচ না খেলেও চোটে পড়েছেন ডানহাতি এ পেসার। স্বাভাবিকভাবেই দ্বিতীয় টেস্টের দলে তার জায়গায় নেওয়া হবে নতুন কাউকে। বিকল্প হিসেবে তার জায়গায় নেওয়া হতে পারে হাসান মাহমুদকে।

জাতীয় দল সূত্রে জানা গেছে, সিলেট টেস্টে চোট পেয়েছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামও। জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম জাতীয় দল নির্বাচকদের কাছে মুশফিক হাসান ও তাইজুলের চোটের রিপোর্ট পাঠিয়েছেন। যদিও তাইজুল সিলেট থেকে ফোনে জানান, তিনি দলের সঙ্গে চট্টগ্রাম যাচ্ছেন। চোট সেরে গেছে বলে দাবি তার। সে ক্ষেত্রে পরিবর্তন বলতে পেস বিভাগে। তবে বড় পরিবর্তন হবে সাকিব আল হাসানের অন্তর্ভুক্তিতে।

ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ খেলে নিজেকে ফিট ঘোষণা করেছেন তিনি। চট্টগ্রাম টেস্টে খেলবেন তিনি। সাকিব দলে ফিরলে শক্তি বাড়বে। চট্টগ্রামের কন্ডিশনে দুই পেসার ও তিন স্পিনার খেলানোর সিদ্ধান্ত হতে পারে। সে ক্ষেত্রে সাকিবের সঙ্গে মেহেদী হাসান মিরাজ ও তাইজুল থাকবেন মাঠে। পেসার খালেদ আহমেদ ও শরিফুল ইসলামকে খেলাতে পারে দল।

এই পরিবর্তন বিষয়ে অবগত হওয়া যাবে ২৯ মার্চ দ্বিতীয় টেস্টের আগের দিন। তবে গতকাল প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপুর কাছ থেকে জানা গেছে, আজ চট্টগ্রাম টেস্টের দল ঘোষণা করা হবে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দুপুর ১২টায় নির্বাচক প্যানেলের সভা আজ। যোগ-বিয়োগের পর স্কোয়াড চূড়ান্ত হলে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের অনুমোদন নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.