ভারতকে উড়িয়ে চ্যাম্পিয়ন পাকিস্তান

0
111
ইমার্জিং এশিয়া কাপ

পাকিস্তান ইমার্জিং দলের দুই-একজন কেবল পরিচিত মুখ। অন্যদিকে ভারত ‘এ’ দলের একাধিক আইপিএলের অভিজ্ঞতা সম্পন্ন। শক্তি-অভিজ্ঞতায় তারা কিছুটা এগিয়েই। যদিও ভারত-পাকিস্তান ম্যাচে শক্তি-দুর্বলতা বড় হয়ে দাঁড়ায় না। ইমার্জিং এশিয়া কাপের ফাইনালেই তাই হয়েছে।

দাপট দেখিয়ে ফাইনালে পা রাখা ভারতের ইমার্জিং দলকে শ্রেফ উড়িয়ে দিয়েছে পাকিস্তান। ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্সে ভারতকে ১২৮ রানের বিশাল ব্যবধানে হারিয়ে ইমার্জিং এশিয়া কাপের চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান।

রোববার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং করতে নামে পাকিস্তান। ৮ উইকেট হারিয়ে তোলে ৩৫২ রানের বিশাল সংগ্রহ। দলটির দুই ওপেনার ফিফটি করে ফিরে যান। সিয়াম আইয়ূব খেলেন ৫১ বলে ৫৯ রানের ইনিংস। সাতটি চার ও দুটি ছক্কা তোলেন তিনি। সাহিবজাদা ফারহান ৬২ বলে চারটি করে চার ও ছক্কায় ৬৫ রান করেন।

তিনে নামা ওমার ইউসূফও রান পেয়েছেন। তিনি ৩৫ বলে ৩৫ রানের ইনিংস খেলেন। সেরা ব্যাটিংটা করেছেন চারে নামা পাকিস্তানের ২৯ বছর বয়সী ব্যাটার তাইয়িব তাহির। তিনি ৭১ বলে ১০৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। ১২টি চার ও দুটি ছক্কায় সাজান ওই ইনিংস।

জবাব দিতে নামা ভারতের শুরু খারাপ হয়নি। ওপেনিং জুটিতে ৬৪ রান যোগ করে তারা। সুদর্শন ২৯ রান করে ফিরে যান। এরপর নিয়মিত উইকেট হারিয়ে ৪০ ওভারে ২২৪ রানে অলআউট হয়েছে ভারত। দলটির হয়ে ওপেনার অভিষেক শর্মা সর্বোচ্চ ৬১ রানের ইনিংস খেলেছেন। এছাড়া ইয়াশ ধুল ৩৯ রান করেন।

পাকিস্তানের হয়ে আরশাদ ইকবাল, মেহরান মুমতাজ ও ওয়াসিম জুনিয়র দুটি করে উইকেট নিয়েছেন। সুফিয়ান মুকিম নিয়েছেন তিন উইকেট। এর আগে ভারতের হয়ে হাঙ্গারগেকার ও রায়ান প্রাগ দুটি করে উইকেট নেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.