চট্টগ্রামে পাহাড়ধসে সাত মাস বয়সী শিশু ও তার বাবার মৃত্যু, নগরে জলাবদ্ধতা

0
68
চট্টগ্রাম নগরের ষোলোশহরের আই ডব্লিউ কলোনির এই বাড়িতেই পাহাড় ধসে মারা গিয়েছেন বাবা–মেয়ে। প্রতিবেশী এক শিশু বাড়ির সামনে দাঁড়িয়ে।

চট্টগ্রাম নগরের ষোলশহর এলাকায় পাহাড়ধসে বাবা-মেয়ের মৃত্যু হয়েছে। আজ রোববার সকাল সাড়ে সাতটায় ষোলশহরের আই ডব্লিউ কলোনিতে এই পাহাড়ধসের ঘটনা ঘটে।

নিহত দুজন হলেন—সাত মাস বয়সী মেয়ে বিবি জান্নাত ও তার বাবা মো. সোহেল (৩৫)।

চট্টগ্রামের পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) আখতারুজ্জামান বলেছেন, তাঁদের মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

রাতভর টানা ভারী বর্ষণে চট্টগ্রাম নগরের নিচু এলাকাগুলোয় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে এসব এলাকার সড়ক ও অলিগলিতে গোড়ালি থেকে হাঁটু সমান পানি জমে গেছে। সকালেও পানি না নামায় বাসিন্দারা ভোগান্তিতে পড়েছেন।

Prothom alo image
ষোলোশহরের আই ডব্লিউ কলোনিতে বাসিন্দাদের নিরাপদে সরে যেতে বলছে ফায়ার সার্ভিস

বিশেষ করে, আজ রোববার থেকে চট্টগ্রাম বোর্ডে শুরু হওয়া উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের দুর্ভোগ বেশি। তাঁদের পানি মাড়িয়ে পরীক্ষাকেন্দ্রে যেতে হচ্ছে।

বৃষ্টিতে নগরের চকবাজার, কে বি আমান আলী সড়ক, ডিসি রোড, খাজা রোড, খরম পাড়া, বাদুরতলা, কাপাসগোলা, মুরাদুপুর, বাকলিয়া, বড় কবরস্থানসহ বিভিন্ন এলাকায় পানি উঠেছে।

নগরের ডিসি সড়ক এলাকার বাসিন্দা চাকরিজীবী মিজানুর রহমান বলেন, রাতের বৃষ্টিতে তাঁদের গলিতে হাঁটুপানি জমেছে। মূল সড়কেও পানি। এ কারণে অফিসে যেতে কষ্ট হচ্ছে।

নগরের চকবাজার এলাকার বাসিন্দা আবদুল হামিদ বলেন, তাঁদের এলাকায় পানি জমেছে রাত থেকে। সকালেও পানি নামেনি। আজ থেকে তাঁর ভাতিজির এইচএসসি পরীক্ষা। এখন পানির কারণে তাঁকে কেন্দ্রে যেতে অনেক কষ্ট করতে হয়েছে।

Prothom alo image
চট্টগ্রামের বহদ্দারহাট এলাকায় মেয়র ভবনের সামনের রাস্তায় পানি

চট্টগ্রাম এ বছর এর আগে অন্তত ১০ বার জলাবদ্ধতায় ডুবেছিল। চলতি মাসের ৪ থেকে ৭ আগস্ট টানা চার দিন জলাবদ্ধতা ছিল। এ সময় কোনো কোনো এলাকায় ৯ থেকে ১০ ঘণ্টা পর্যন্ত পানি জমেছিল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.