সরকারি স্বাস্থ্যসেবার তথ্য মানুষকে মনে করিয়ে দিতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

0
109
বঙ্গবন্ধু শেখ মুজিব সুপার স্পেশালাইজড হাসপাতালের ইনডোর কার্যক্রম চালুর অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে বক্তব্য দেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

করোনাকালে দেশের মানুষকে বিনা মূল্যে ৩৬ কোটি টিকা দেওয়া হয়েছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, পৃথিবীর অন্য কোনো দেশে বিনা মূল্যে টিকা দেওয়া হয়নি। সরকারি স্বাস্থ্যসেবার তথ্যগুলো দেশের মানুষকে মনে করিয়ে দিতে হবে, তা না হলে মানুষ অল্প দিনেই ভুলে যায়।

আজ বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিব সুপার স্পেশালাইজড হাসপাতালের ইনডোর কার্যক্রম চালুর অনুষ্ঠানে দেওয়া ভার্চ্যুয়াল বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্বাস্থ্যমন্ত্রীর সশরীর উপস্থিত থাকার কথা ছিল। তবে শারীরিক অসুস্থতার কারণে তিনি সশরীর উপস্থিত থাকতে পারেননি বলে জানিয়েছেন।

জাহিদ মালেক বলেন, দেশের মানুষকে মনে করিয়ে দিতে হবে যে করোনাকালে দেড় কোটি পরীক্ষা করা হয়েছে বিনা মূল্যে। আইসিইউ (নিবিড় পরিচর্যা কেন্দ্র) ২০০ থেকে দেড় হাজারে উন্নীত হয়েছে। এগুলো মানুষকে মনে করিয়ে দিতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘ভুল চিকিৎসা হলে আমরা সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নিই। আমরা দুঃখ প্রকাশ করি। তবু কিছু গোষ্ঠী আছে, যারা তাদের ব্যবসার জন্য নেতিবাচক সংবাদ পরিবেশন করে।’

সুপার স্পেশালাইজড হাসপাতালটি বিশ্বমানের হবে, এমন দাবি করে জাহিদ মালেক বলেন, এখানে সুলভ মূল্যে সব ধরনের চিকিৎসা পাওয়া যাবে। দেশের মানুষকে আর চিকিৎসার জন্য ভারত, সিঙ্গাপুর, থাইল্যান্ডে যেতে হবে না।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শারফুদ্দিন আহমেদ বলেন, চিকিৎসকদের যাতে কোনো ভুল না হয়, সেদিকে নজর দিতে হবে। রোগীদের সঙ্গে ভালো ব্যবহার করা এবং রোগীদের সময় দেওয়ার জন্য চিকিৎসকদের প্রতি আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে ইমেরিটাস অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ টিটো মিয়া, সুপার স্পেশালাইজড হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.