বেরোবিতেই চাকরি পেলেন আবু সাঈদের বোন

0
11
সুমির হাতে চাকরি নিয়োগপত্র তুলে দেন বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত ভাইস চ্যান্সেলর (ভিসি) ড. শওকত আলী

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সেমিনার অ্যাটেনডেন্ট পদে চাকরি পেয়েছেন পুলিশের গুলিতে নিহত আবু সাঈদের ছোট বোন সুমি খাতুন। আবু সাঈদ বেরোবির ইংরেজী বিভাগের শিক্ষার্থী ছিলেন।

আজ বুধবার (৯ অক্টোবর) সন্ধ্যায় সুমির হাতে চাকরি নিয়োগপত্র তুলে দেন বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত ভাইস চ্যান্সেলর (ভিসি) ড. শওকত আলী। এ সময় বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত রেজিস্ট্রার দায়িত্বপ্রাপ্ত ড. মো. তাজুল ইসলামসহ আবু সাঈদের দুই ভাই উপস্থিত ছিলেন।

ভিসি ড. শওকত আলী জানান, তিনি ভিসি হিসেবে যোগ দেয়ার পর আবু সাঈদের পরিবারের একজনকে চাকরি দেয়ার প্রতিশ্রুতি দেন। পরবর্তীতে সাঈদের পরিবার থেকে সুমি খাতুনের নাম দেয়া হয়। পরে প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করে তার নিয়োগ চূড়ান্ত করা হয়। আবু সাঈদের পরিবারের প্রতি বিশ্ববিদ্যালয়ের দায়বদ্ধতা রয়েছে এবং থাকবে বলেও মন্তব্য করেন তিনি।

প্রসঙ্গত, গত ১৬ জুলাই রংপুরে ছাত্র-জনতার আন্দোলন চলাকালীন পুলিশের গুলিতে নিহত হন আবু সাঈদ। তাকে পুলিশের গুলি করার ভিডিও বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হলে দেশে-বিদেশে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়। এই ঘটনার পর সারাদেশে আন্দোলন নতুন মাত্রা পায় বলে মনে করেন অনেকে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.