শাহজালালের রানওয়েতে দুর্ঘটনার কবলে সৌদি এয়ারলাইন্সের বিমান

0
94
দুর্ঘটনার কবলে সৌদি এয়ারলাইন্সের বিমান

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়েছে সৌদি এয়ারলাইন্সের একটি বিমান। বুধবার সৌদি এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭-৩০০ মডেলের একটি ফ্লাইট এ দুর্ঘটনার শিকার হয়।

এ সময় রানওয়ের বাইরে কংক্রিটের অবকাঠামোর সঙ্গে ধাক্কা লেগে বিমানের ৬টি চাকা ক্ষতিগ্রস্ত হয়। তবে এ ঘটনায় কোনো যাত্রী হতাহত হয়নি।

দুর্ঘটনার সময় ফ্লাইটটিতে ৩৮৩ জন যাত্রী ছিলেন বলে জানা গেছে। এদের মধ্যে ৬১ জন নারী, ২৮৯ জন পুরুষ, ২৮ জন শিশু এবং ৫ জন নবজাতক ছিল। এ ছাড়া ২ পাইলটসহ ১৩ জন কেবিন ক্রু ছিলেন।

বিমানবন্দর সূত্র জানায়, সৌদি এয়ারলাইন্সের এসভি-৮০৬ ফ্লাইটটি বুধবার সৌদি আরবের রিয়াদ থেকে ঢাকায় আসে। উড়োজাহাজটি ঢাকা বিমানবন্দরের রানওয়ে-১৪-এ অবতরণের সময় বৃষ্টি হচ্ছিল। রানওয়ে ভেজা থাকায় উড়োজাহাজটি রানওয়ের বাম দিকে অবতরণের পরই ছিটকে ঘাসের ভেতর চলে যায়।

এতে প্লেনের প্রধান ল্যান্ডিং গিয়ারের বাম পাশের ৬টি টায়ার ফেটে গিয়ে ক্ষতিগ্রস্ত হয়। পরে মাটি থেকে ল্যান্ডিং গিয়ারের বাম পাশ আবারও রানওয়েতে উঠে আসে। শেষ পর্যন্ত রানওয়ের শেষ প্রান্ত ঘুরে উড়োজাহাজটি ৫ নম্বর বোডিং ব্রিজে যাত্রী নামায়। শাহজালাল বিমানবন্দরেই উড়োজাহাজটি মেরামতের কাজ চলছে।

এ ঘটনা তদন্তে কমিটি গঠন করেছে অ্যাকসিডেন্ট ইনভেস্টিগেশন কমিটি অব বাংলাদেশ (এএআইসি-বিডি)।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম বিমান দুর্ঘটনা ও তদন্ত কমিটির গঠনের খবর নিশ্চিত করে বলেন, ফ্লাইটটি অবতরণের সময় বাম দিকের চাকাটি একটু স্লাইড করেছে। এতে পেছনের চাকাগুলো ক্ষতিগ্রস্ত হয়। তবে কোনো যাত্রীর ক্ষয়ক্ষতি হয়নি। এ ঘটনায় এয়ারলাইন্স এবং বিমানবন্দর কর্তৃপক্ষ দুটি পৃথক তদন্ত কমিটি গঠন করেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.