নাটোর জেলা বিএনপি কার্যালয়ে হামলা–ভাঙচুর, প্রতিবাদে বিক্ষোভ মিছিল

0
125
নাটোর জেলা বিএনপির কার্যালয় হিসেবে ব্যবহৃত দলের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদারের বাসভবন ভাঙচুর করা হয়েছে। আজ শনিবার বেলা ১১টার দিকে শহরের আলাইপুরে, ছবি: সংগৃহীত

নাটোর শহরের আলাইপুরে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদারের বাসভবনে এই কার্যালয় অবস্থিত। আজ শনিবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

বিএনপির নেতারা অভিযোগ করেছেন, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা এই হামলার সঙ্গে জড়িত। হামলার প্রতিবাদে বিকেলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন বিএনপির নেতা-কর্মীরা।

রুহুল কুদ্দুস তালুকদার বলেন, ‘আমি ঘটনার সময় বাসায় ছিলাম না। কিন্তু আমার বাসার নিচতলায় জেলা বিএনপির কার্যালয়ে নেতা–কর্মীরা ছিলেন। যুবলীগ ও ছাত্রলীগের নেতা–কর্মীরা প্রকাশ্যে পুলিশের উপস্থিতিতে হামলা চালিয়েছেন। তাঁরা আমার ভবনের ব্যাপক ক্ষতিসাধন করেছেন। আমি এর বিচার চাই।’

হামলা ও ভাঙচুরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেন বিএনপির নেতা-কর্মীরা। আজ শনিবার বিকেলে নাটোর শহরের আলাইপুর এলাকায়
হামলা ও ভাঙচুরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেন বিএনপির নেতা-কর্মীরা। আজ শনিবার বিকেলে নাটোর শহরের আলাইপুর এলাকায়

বিএনপির কয়েকজন নেতা জানান, আজ জেলা শহরের একটি ওয়ার্ডের কমিটি গঠন করা নিয়ে সাংগঠনিক সভা ছিল। সভায় অংশগ্রহণের জন্য জেলার বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা সকাল ১০টার দিকে শহরের আলাইপুরে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে আসতে শুরু করেন। এ অবস্থায় তাঁদের প্রতিহত করার জন্য বেলা ১১টার দিকে যুবলীগ ও ছাত্রলীগের অর্ধশতাধিক নেতা–কর্মী বস্তায় ভরে ইট–পাথর নিয়ে মোটরসাইকেলে করে সেখানে জড়ো হন। তাঁরা জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে হামলা করেন। এ সময় তাঁরা ইট-পাথর ছুড়ে ওই কার্যালয়ের এবং একই ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলায় রুহুল কুদ্দুস তালুকদারের বাসভবনের জানালা ও সিঁড়ির রুমের কাচের জানালা ভাঙচুর করেন এবং কার্যালয়ে থাকা দলীয় ব্যানার–ফেস্টুন খুলে ফেলেন। পুলিশের উপস্থিতিতে বিএনপি কার্যালয়ের সিসিটিবির ক্যামেরা ভেঙে ফেলা হয়।

এ সম্পর্কে জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ বলেন, তাঁরা মোটরসাইকেলে স্টেশনের দিক থেকে বাজারে যাচ্ছিলেন। এই সময় বিএনপির অফিস থেকে তাঁদের ওপর ঢিল ছোড়া হয়। ছাত্রলীগের নেতা-কর্মীরা ক্ষুব্ধ হয়ে পাল্টা ইটপাটকেল ছোড়েন। ঘটনাটি সম্পূর্ণ উসকানিমূলক ছিল।

এদিকে ঘটনার প্রতিবাদে জেলা বিএনপি গতকাল বিকেলে আলাইপুর এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। জেলা বিএনপির সদস্যসচিব রহিম নেওয়াজের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আসাদুজ্জামান, সদর থানা বিএনপির সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক ফয়সাল আলম, জেলা যুবদলের সাবেক সভাপতি সাইফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান, জেলা ছাত্রদল সভাপতি কামরুল ইসলাম, সাবেক সভাপতি সানোয়ার হোসেন প্রমুখ। বক্তারা হামলাকারীদের দ্রুততম সময়ের মধ্যে গ্রেপ্তার করে বিচারের দাবি জানান।

জেলা বিএনপির সদস্যসচিব রহিম নেওয়াজ বলেন, ‘যুবলীগ ও ছাত্রলীগের ছেলেরা পরিকল্পিতভাবে আমাদের কার্যালয়ে ও কার্যালয়ের ওপরে অবস্থিত বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুম কুদ্দুস তালুকদারের বাসায় বর্বরোচিত হামলা চালিয়েছেন। আমরা এ ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছি।’

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.