মির্জাগঞ্জে কর্মসূচিতে যাওয়ার পথে আলতাফ চৌধুরীর গাড়িবহরে হামলা

0
187
মির্জাগঞ্জে অবস্থান কর্মসূচিতে যাওয়ার পথে বিএনপির নেতার গাড়িবহরে দুর্বৃত্তের হামলা। শনিবার উপজেলার সুবিদখালী তিন রাস্তার মোড় এলাকায়
  1. পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলায় বিএনপির কর্মসূচিতে যাওয়ার পথে দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীর গাড়িবহরে হামলা করেছে দুর্বৃত্তরা। আজ শনিবার বেলা ১১টার দিকে উপজেলার সুবিদখালী বন্দর এলাকার তিন রাস্তার মোড়ে এ ঘটনা ঘটে।

    হামলায় মির্জাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসিনা বেগমসহ অন্তত তিনজন আহত হয়েছেন। আহত অন্য দুজন হলেন উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মো. নাজমুল মৃধা ও মির্জাগঞ্জ ইউনিয়ন ছাত্রদলের সদস্য মো. আল-আমিন। তাঁদের উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর হাসিনা বেগম প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

    মির্জাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মো. সাহাবুদ্দিন নান্নু বলেন, উপজেলা সদরের সুবিদখালীতে অবস্থান কর্মসূচিতে অংশ নিতে আলতাফ হোসেন চৌধুরীর নেতৃত্বে কাঁঠালতলি এলাকা থেকে নেতা-কর্মীরা আসছিলেন। পথে সুবিদখালী বন্দরের তিন রাস্তার মোড় এলাকায় আলতাফ হোসেন চৌধুরীর গাড়িবহরে হামলা করে দুর্বৃত্তরা। হামলাকারীরা কয়েকটি মোটরসাইকেল ও একটি মাইক্রোবাসে হামলা চালিয়ে ভাঙচুর করে। এ সময় ছাত্রদলের দুই নেতা ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম আহত হন।

    মির্জাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন বলেন, অনুষ্ঠানস্থলে হামলার কোনো ঘটনা ঘটেনি। পথে কে বা কারা একটি মাইক্রোবাসে হামলা চালিয়ে ভাঙচুর করেছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

    ‘নিরপেক্ষ সরকারের অধীন ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না’

    মির্জাগঞ্জে উপজেলা বিএনপির অবস্থান কর্মসূচি। শনিবার বেলা ১১টায় উপজেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণে

    মির্জাগঞ্জে উপজেলা বিএনপির অবস্থান কর্মসূচি। শনিবার বেলা ১১টায় উপজেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণে

    হামলার পর সুবিদখালীতে উপজেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণে অবস্থান কর্মসূচি পালন করেন বিএনপির নেতা-কর্মীরা। উপজেলা বিএনপির সভাপতি মো. সাহাবুদ্দিন নান্নুর সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্যে আলতাফ হোসেন চৌধুরী বলেন, ‘বিএনপি নির্বাচনমুখী দল। আমরা নির্বাচনে অংশগ্রহণের জন্য মুখিয়ে আছি। কয়েকটি শর্ত মানলে বিএনপি নির্বাচনে অংশ নেবে। নির্বাচনের জন্য বর্তমান সরকারকে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীন নির্বাচন দিতে হবে। বেগম খালেদা জিয়াসহ রাজনৈতিক নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি দিতে হবে। এই নতজানু নির্বাচন কমিশনকে ঢেলে সাজাতে হবে। নির্বাচনের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। এসব শর্ত পূরণ না হলে বিএনপি নির্বাচনে যাবে না এবং নির্বাচন হতেও দেবে না।’

    উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর হোসাইন ফরাজীর সঞ্চালনায় কর্মসূচিতে অন্যান্যের মধ্যে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মো. মাকসুদ আহম্মেদ বায়জিদ পান্নাসহ স্থানীয় নেতা-কর্মীরা বক্তব্য দেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.