বিশ্বকাপ মিশনে মেসিরা এখন আবুধাবিতে

0
160
আর্জেন্টিনার বিশ্বকাপ দলে যোগ দিতে অ্যাঞ্জেল ডি মারিয়া ও লিয়ান্দ্রো পারদেসকে নিয়ে সোমবার আবুধাবি পৌঁছান লিওনেল মেসি টুইটার

তাঁর জন্যই তো এত অপেক্ষা। শুধু আর্জেন্টিনাই নয়, পুরো ফুটবল দুনিয়ার অগণিত ভক্ত অপেক্ষায় ছিলেন- কবে দলের সঙ্গে যোগ দেবেন লিওনেল মেসি। ক্লাবের ব্যস্ততা শেষে ফুটবলের শিল্পী সেই মেসিই এখন মরুর দেশ সংযুক্ত আরব আমিরাতে। প্যারিস থেকে বন্ধু অ্যাঞ্জেল ডি মারিয়া ও লিয়ান্দ্রো পারদেসকে সঙ্গী করে সোমবার আবুধাবিতে পা রেখেছেন আর্জেন্টাইন তারকা। তার আগেই অবশ্য আমিরাতের রাজধানীতে পৌঁছে গেছেন আর্জেন্টিনা দলের বাকিরা। আগামীকাল সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলেই আবুধাবি থেকে দোহার বিমানে ওঠার কথা আর্জেন্টিনা দলের। ২০ নভেম্বর শুরু হবে বিশ্বকাপের আসর। আলবিসেলেস্তারা মাঠে নামবে ২২ নভেম্বর লুসাইলে বাংলাদেশ সময় বিকেল ৪টায় সৌদি আরবের বিপক্ষে। মেসির বন্ধু নেইমার অবশ্য দল নিয়ে পৌঁছাবেন একটু দেরিতে। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন লা সেলেকাওরা কাতারে পা রাখবে সবার শেষে- ১৯ নভেম্বর। লুসাইলে ব্রাজিলের প্রথম ম্যাচ ২৪ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে।

পুরো ফুটবল দুনিয়া এখন তাকিয়ে মধ্যপ্রাচ্যের দেশ কাতারের দিকে। ফুটবলের মেগা ইভেন্টে অংশ নিতে দলগুলো একে একে রওনা দিচ্ছে দোহায়। গত ১০ নভেম্বর সবার আগে কাতার পৌঁছায় যুক্তরাষ্ট্র ফুটবল দল। এরপর মরক্কো, তিউনিসিয়া, ইরান, দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া ও সুইজারল্যান্ডের ফুটবলারদের পা পড়েছে দোহায়। বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স, সাবেক চ্যাম্পিয়ন জার্মানিসহ অন্য দলগুলোও কাতার পৌঁছে যাবে আজ-কালের মধ্যে।

বিশ্বকাপের প্রস্তুতি নিতে দলের অর্ধেক খেলোয়াড় নিয়ে আগেভাগেই আবুধাবিতে গিয়েছিলেন আর্জেন্টিনার কোচ স্কালোনি। তাঁদের সঙ্গে গতকাল যোগ দিয়েছেন মেসি, ডি মারিয়াসহ আরও কয়েকজন। সংবাদমাধ্যম ওলে জানিয়েছে, কোচ স্কালোনির অনুশীলন সেশনও রয়েছে এদিন। তবে মেসি অনুশীলন করবেন কিনা, তা চূড়ান্ত করেনি কেউই। কারণ রোববার রাতেই লিগ ওয়ানে অঁজেরের বিপক্ষে পিএসজির ৫-০ গোলের জয়ের ম্যাচ খেলেছিলেন। ম্যাচ খেলার সঙ্গে ভ্রমণ ক্লান্তি মিলিয়ে সোমবার অনুশীলন সেশনে মেসিকে না দেখলেও অবাক হওয়ার কিছু নেই। সময়টা দারুণ কাটছে মেসির। তাঁর ভেলায় ভর করে আর্জেন্টিনা ছুটছে অপ্রতিরোধ্য গতিতে। টানা ৩৫ ম্যাচ অপরাজেয় থাকা দলটির বিশ্বকাপ স্বপ্নের সারথি এ ফরোয়ার্ডই। ক্লাব পিএসজির জার্সিতে চলতি মৌসুমে ১৯ ম্যাচে ১২ গোল এবং ১৪ অ্যাসিস্টই বলে দিচ্ছে, কতটা ফর্মে আছেন তিনি। দীর্ঘদিন একটা দল হয়ে খেলার ফল ব্রাজিলের মাটিতে তাদেরই হারিয়ে কোপা আমেরিকা জয়। ২০১৪ বিশ্বকাপের ফাইনালে উঠেও সোনায় মোড়ানো ট্রফি ছোঁয়া হয়নি মেসির। কিংবদন্তির কাতারে নাম উঠলেও বিশ্বকাপ নেই বলে তা যেন পূর্ণতা পায়নি। সেরা ফুটবলারের বিতর্কের যবনিকা ঘটাতে মেসির যে শুধু একটি ট্রফিই বাকি; সেটা বিশ্বকাপ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.