বিশ্বকাপজয়ী ফার্নান্দেজকে নিয়ে লিভারপুল–ইউনাইটেডের লড়াই, তরতরিয়ে বাড়ছে দাম

0
118
কাতার বিশ্বকাপে উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার জেতেন এনজো ফার্নান্দেজ, রয়টার্স

সান মার্তিনের অলিগলিতে খেলতে খেলতেই স্থানীয় ক্লাব লা রেকোভার এক স্কাউটের চোখে পড়ে যায় ৪ বছরের ফার্নান্দেজ। ২০০৫ সালে ছোট্ট ফার্নান্দেজকে ক্লাব লা রেকোভায় নিয়ে যান ওই স্কাউট। সেখানেই ফুটবলের হাতেখড়ি ফার্নান্দেজের। এরপর ৫ বছর বয়সে জায়গা হয় আর্জেন্টিনার বিখ্যাত ক্লাব রিভার প্লেটে। ১৮ বছর বয়সে রিভার প্লেটের যুব দল থেকে ফার্নান্দেজ জায়গা পান মূল দলে।

এ বছরই রিভার প্লেট থেকে নাম লেখান বেনফিকায়। পর্তুগালের ক্লাবটি ফার্নান্দেজের মধ্যে প্রতিভার বিচ্ছুরণ ঠিকই টের পেয়েছিল। আর না হলে কি ১৮ বছরের একজন মিডফিল্ডারের রিলিজ ক্লজ ১২ কোটি ইউরো করে তারা!

বিশ্বকাপ জয়ের পর সঙ্গী ভ্যালেন্তিনা ক্যারাভেন্তেস ও মেয়ে অলিভার সঙ্গে এনজো ফার্নান্দেজ

বিশ্বকাপ জয়ের পর সঙ্গী ভ্যালেন্তিনা ক্যারাভেন্তেস ও মেয়ে অলিভার সঙ্গে এনজো ফার্নান্দেজ
রয়টার্স

বিশ্বকাপের ঠিক পরপরই ফার্নান্দেজকে পেতে বেনফিকার দরজায় কড়া নাড়ে লিভারপুল। আর্জেন্টাইন মিডফিল্ডারের জন্য বেনফিকাকে তারা ১০ কোটি ইউরোর প্রস্তাব দেয়। এত দিনে ফার্নান্দেজ যে অমূল্য এক সম্পদে পরিণত হয়েছেন, সেটা বেনফিকা ভালো করেই বুঝতে পেরেছে। এ কারণেই তারা লিভারপুলকে জানিয়ে দিয়েছে, ১২ কোটি ইউরোর এক পয়সা কমেও ফার্নান্দেজকে পাওয়া সম্ভব নয়।
সুযোগ বুঝে ফার্নান্দেজকে পাওয়ার দৌড়ে নামে ইউনাইটেড।

ব্রিটিশ গণমাধ্যমের খবর, ইউনাইটেড ১২ কোটি ইউরো রিলিজ ক্লজ দিয়েই ফার্নান্দেজকে পেতে রাজি আছে। দেখা যাক, শেষ পর্যন্ত ফার্নান্দেজকে কোন দল পায়—লিভারপুল, নাকি ইউনাইটেড। তা যে দলই ফার্নান্দেজক পাক, বেনফিকার সঙ্গে চুক্তি অনুযায়ী আর্জেন্টাইন মিডফিল্ডার ১২ কোটি ইউরোতে বিক্রি হলে এর থেকে ৩ কোটি ইউরোর কিছু বেশি পাবে রিভার প্লেট।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.