বিশ্বকাপ খেলতে দেশ ছাড়লেন জ্যোতিরা

0
18
সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে রওনা দিয়েছেন জ্যোতি-রাবেয়ারা

এবারের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসার কথা ছিল বাংলাদেশে। কিন্তু রাজনৈতিক পটপরিবর্তনকে কেন্দ্র করে সৃষ্ট অস্থিরতায় টুর্নামেন্টটি সরিয়ে নিয়েছে আইসিসি। এখন সেটা অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে।

৩ অক্টোবর শুরু হচ্ছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। এতে অংশ নিতে আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকালে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে রওনা দিয়েছেন জ্যোতি-রাবেয়ারা। বাংলাদেশের মেয়েরা ষষ্ঠবারের মতো অংশ নিচ্ছে এই বিশ্বযজ্ঞে।

বাংলাদেশ ২০১৪ সাল থেকে বিশ্বকাপ খেলছে। ঘরের মাঠে সেবার দুইটি জয়ই এখন পর্যন্ত মেয়েদের সেরা সাফল্য। গত ১০ বছরে আরও চারটি বিশ্বকাপে অংশগ্রহণ করলেও সেসব টুর্নামেন্টে বাংলাদেশের ফলাফল হতাশাজনক। এবার সেই আক্ষেপ মেটাতে চান অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

এবারের বিশ্বকাপের ‘বি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ। গ্রুপ পর্বে চারটি ম্যাচ খেলবে তারা। বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা। এই গ্রুপের সেরা দুই দল যাবে সেমিফাইনালে।

৩ অক্টোবর বিকেল চারটায় উদ্বোধনী ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে বাংলাদেশের মেয়েরা। এরপর ৫ অক্টোবর ইংল্যান্ড, ১০ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজ এবং ১২ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে তারা।

বাংলাদেশের বিশ্বকাপ দল:

নিগার সুলতানা জ্যোতি, মারুফা আক্তার, দিপা বিশ্বাস, সাথী রানী, মুর্শিদা খাতুন, স্বর্ণা আক্তার, রিতু মণি, নাহিদা আক্তার, সুলতানা খাতুন, সুবহানা মোস্তারি, ফাহিমা খাতুন, জাহানারা আলম, দিলারা আক্তার, তাজ নাহার, রাবেয়া খান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.