বিমানের নতুন এমডি সাফিকুর রহমান

0
22
ড. মো. সাফিকুর রহমান
বিমান বাংলাদেশ এয়ারলাইনসের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে ড. মো. সাফিকুর রহমানকে নিয়োগ দেওয়া হয়েছে।
 
বুধবার (৪ সেপ্টেম্বর) বিমান বাংলাদেশ এয়ারলাইনসের পরিচালনা পর্ষদ ড. সাফিকুরকে নিয়োগ দেয়।
 
ড. সাফিকুর রহমান দীর্ঘ ৩১ বছর বিমানে চাকরি করে ২০১৭ সালে অবসরে যান। এই নিয়োগের আগে সর্বশেষ যে পাঁচজন বিমানের এমডি ও সিইও হয়েছেন তারা কেউ বিমানের কর্মী ছিলেন না। বিভিন্ন মন্ত্রণালয় থেকে অতিরিক্ত সচিব পদমর্যাদার ব্যক্তিদের ডেপুটেশনে বিমানে পাঠানো হতো।
 
১৯৮৬ সালে বিমান বাংলাদেশ এয়ারলাইনসে ট্রেইনি কমার্শিয়াল অফিসার হিসেবে ক্যারিয়ার শুরু করেন ড. সাফিকুর রহমান। এরপর তিনি বিমান বাংলাদেশ এয়ারলাইনসের পরিচালক প্রশাসন ও মানবসম্পদ, পরিচালক প্রকিউরমেন্ট অ্যান্ড লজিস্টিকস সাপোর্ট এবং পরিচালক বিপণন ও বিক্রয় হিসেবে দায়িত্ব পালন করেছেন।
 
এ ছাড়া ড. সাফিকুর রহমান বিমানের সিঙ্গাপুর, থাইল্যান্ড ও গ্রিস স্টেশনে কান্ট্রি ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেছেন। ট্যারিফ, মার্কেট রিসার্স, রিজার্ভেশন, কার্গো প্রভৃতি শাখায় কাজ করেছেন তিনি।
 
উল্লেখ্য, আওয়ামী সরকারের পতন ও অন্তবর্র্তী সরকার দায়িত্ব গ্রহণের পর সরকারের বিভিন্ন দপ্তরে রদবদলের মধ্যে গত ১৯ অগাস্ট বিমানের চেয়ারম্যান করা হয় সংস্থাটির সাবেক চেয়ারম্যান আব্দুল মুয়ীদ চৌধুরীকে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.