বিপিএলে এবার প্রধান উপদেষ্টার ছোঁয়া, থাকছে নতুন কিছু

0
21
ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)
দেশের ক্রিকেটের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। ইতোমধ্যে দশটি আসর শেষ হলেও দর্শকদের মনে জায়গা করে নিতে পারেনি টুর্নামেন্টটি। তবে এবার বিপিএলকে দর্শক বান্ধব করতে নতুন পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। আর তাদের পরামর্শ দিচ্ছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা প্রফেসর ড. মোহাম্মদ ইউনূস।
 
রোববার (১৩ অক্টোবর) দুপুরে মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম পরিদর্শন করতে এসেছিলেন আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। সেখানে সাংবাদিকদের আলাপকালে এই কথা জানা তিনি।
 
সদ্য শেষ হওয়া প্যারিস অলিম্পিকের রোড ম্যাপ তৈরি করেছিলেন প্রফেসর ড. মোহাম্মদ ইউনূস। তাই বিপিএলের মতো টুর্নামেন্টে তার সেই অভিজ্ঞতা কাজে লাগাতে চান ক্রীড়া উপদেষ্টা।
 
তিনি বলেন, আমাদের সামনে একটি পরিবর্তীত সময় এসেছে। তাই বিপিএলের জন্য কিছু কাজ করতে হবে। আমি যদি দর্শক হিসেবে বলি, শুরু দিকে অনেকের আগ্রহ ছিল এই টুর্নামেন্টকে ঘিরে, কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে সেই আগ্রহ হারিয়েছে। তবে এবার আমরা বিপিএলকে অন্যভাবে সাজাতে চাই। অবশ্য বিসিবি সেই কাজ গুলো করবে।
 
তিনি বলেন, আমার জায়গা থেকে মনে হয়েছে, আমাদের প্রধান উপদেষ্টা স্যার অলিম্পিকের মতো বড় টুর্নামেন্টের রোড ম্যাচ তৈরিতে ভূমিকা রাখেন। সরকারের দায়িত্ব নেওয়ার আগে সবশেষ অলিম্পিকেও এই কাজটা করেছেন। তাই আমরা যদি বিপিএলে তার অভিজ্ঞতাটাকে কাজে না লাগাতে পারি এটা আমাদের জন্য দুর্ভাগ্যের ব্যাপার হবে।
 
তাই আমি বিপিএল কমিটিসহ আমাদের একটু সময়ে দেওয়ার জন্য বলেছিলাম। তিনি আমাদের সঙ্গে বসেছিলেন, কিছু পরামর্শ দিয়েছেন বিপিএলকে আরও ভালোভাবে উপস্থাপন করা জন্য। আমরা সেগুলো নিয়ে আলোচনা করেছি, আরও করব।
 
এরপর বিপিএলকে দর্শকদের পছন্দের তালিকায় আনতে কি কি পরামর্শ দিয়েছেন জানতে চাওয়া হয় আসিফ মাহমুদের কাছে। জবাবে ক্রীড়া উপদেষ্টা বলেন, টুর্নামেন্টের সঙ্গে সমর্থকদের আরও সম্পৃক্ত হওয়ার আইডিয়া, লিজেন্ডারি ক্রিকেটারদের টুর্নামেন্টে আনা, জিরো ওয়েস্ট কর্নার এমন কিছু আয়োজন থাকবে। সেগুলো আমরা আবারও আলোচনা করবো। তো আপনারা দেখবেন ভালো কিছু আসবে।
 
উল্লেখ্য, আগামী ২৭ ডিসেম্বর মাঠে গড়াবে বিপিএলের ১১তম আসর। এবারের আসরে অংশগ্রহণ করবেন সাতটি ফ্র্যাঞ্চাইজি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.