বিদ্যুৎ বন্ধ রেখে আন্দোলন, যৌথবাহিনীর হস্তক্ষেপে সাড়ে তিন ঘণ্টা পর চালু

0
13
মানিকগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি

কর্মকর্তাদের বরখাস্তের প্রতিবাদে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) মানিকগঞ্জে পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীরা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রেখে আন্দোলন করেন। এতে চরম ভোগান্তিতে পড়েন জেলার গ্রাহকরা। পরে যৌথবাহিনীর হস্তক্ষেপে প্রায় সাড়ে তিন ঘণ্টা পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়।

সদর থানা ও জেলা পল্লী বিদ্যুত সমিতি সূত্রে জানা গেছ, পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতিকে একীভূত করে অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন এবং চুক্তিভিত্তিক ও অনিয়মিত কর্মচারীদের নিয়মিত করাসহ বিভিন্ন দাবিতে গত কয়েকদিন ধরে নানা কর্মসূচি পালন করে আসছে পল্লী বিদ্যুত সমিতির কর্মকর্তা-কর্মচারীরা।

এর মধ্যে বৃহস্পতিবার সারাদেশে ২০ জন কর্মকর্তাকে চাকুরি থেকে বরখাস্ত করা হয়। এর প্রতিবাদসহ দুই দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে মানিকগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা জেলা সদরের বাগজান এলাকায় প্রধান কার্যালয়ে কর্মবিরতি পালন করছিলেন।

একপর্যায়ে তারা বেলা ১১টার দিকে পুরো জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেন। এতে চরম ভোগন্তিতে পড়েন গ্রাহকরা। খবর পেয়ে দুপুর ১টার দিকে সেনাবাহিনী, পুলিশ, র‍্যাব ও জেলা প্রশাসনের কর্মকর্তারা পল্লী বিদ্যুৎ কার্যালয়ে যান। পরে সমিতির কর্মকর্তাদের সাথে আলোচনার পর দুপুর আড়াইটার দিকে বিদুৎ পুনরায় চালু হয়।

ঘটনার সত্যতা স্বীকার করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস.এম আমান উল্লাহ জানান, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাদের বরখাস্তের প্রতিবাদসহ বিভিন্ন দাবি দাওয়া নিয়ে কর্মকর্তা-কর্মচারীরা বিদ্যুৎ সংযোগ বন্ধ রেখেছিল। পরে যৌথ বাহিনীর হস্তক্ষেপে সাড়ে তিন ঘণ্টা পর বিদুৎ সরবরাহ স্বাভাবিক হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.