বিদেশ থেকে এক ছটাক চালও আমদানি করতে হবে না: খাদ্যমন্ত্রী

0
102
নওগাঁর নিয়ামতপুরে শিক্ষার্থীদের ট্যাব বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। সোমবার উপজেলা পরিষদ মিলনায়তনে

নওগাঁয় এক অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, চলতি বছর বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। সরকারি গুদামগুলোতে চাল রাখার জায়গা নেই। এবার বিদেশ থেকে এক ছটাক চালও আমদানি করতে হবে না।

আজ সোমবার দুপুরে নওগাঁর নিয়ামতপুর উপজেলা পরিষদ মিলনায়তনে নবম-দশম শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ট্যাব বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ৪১টি এমপিওভুক্ত মাধ্যমিক বিদ্যালয় ও ২৪টি মাদ্রাসার নবম-দশম শ্রেণিপড়ুয়া ৩৯০ জন শিক্ষার্থীকে এসব ট্যাব দেওয়া হয়।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, উন্নয়ন টেকসই করতে হবে। আর টেকসই উন্নয়ন নিশ্চিত করতে হলে সরকারের ধারাবাহিকতা প্রয়োজন। শেখ হাসিনার সরকার থাকলেই কেবল উন্নয়ন সম্ভব। এই সরকার সব জায়গায় উন্নয়ন করেছে। সরকারের ধারাবাহিকতা বজায় রাখতে প্রধানমন্ত্রীর উন্নয়নের বার্তা ঘরে ঘরে পৌঁছে দিতে হবে।

বর্তমান প্রজন্মই ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে বলে উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, শিক্ষার শক্তিকে কাজে লাগিয়ে উন্নত, আধুনিক ও মানবিক পৃথিবী নির্মাণ করতে হবে। এই লক্ষ্যেই শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে। আজকে যেসব ট্যাব দেওয়া হচ্ছে, শিক্ষার্থীরা এসব ব্যবহার করে জ্ঞান অর্জনের পাশাপাশি দেশ ও বিশ্ব মানবতার সেবা করবে। মুঠোফোন বা ট্যাবে অনেক ভালো দিক যেমন আছে, খারাপ দিকও আছে। শিক্ষার্থীরা যেন ভালো দিক গ্রহণ করে, সে ব্যাপারে অভিভাবক ও শিক্ষকদের সচেষ্ট থাকতে হবে। প্রযুক্তির সুবিধা গ্রহণ করে স্মার্ট নাগরিক হিসেবে নিজেদের প্রস্তুত করতে হবে।

শিক্ষকদের উদ্দেশে মন্ত্রী বলেন, স্বাধীনতার প্রকৃত ইতিহাস শিক্ষার্থীদের জানাতে শিক্ষকদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। যে শিক্ষার্থী স্বাধীনতা কীভাবে অর্জন হলো তা জানে না, সে শিক্ষার্থী দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে না। দেশের উন্নয়নে নিজেকে উজাড় করে দিতে পারবে না।

নিয়ামতপুর উপজেলা প্রশাসন ও উপজেলা পরিসংখ্যান দপ্তর আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ মোরশেদ। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন নিয়ামতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.