বিটিভি ভবন-মেট্রোরেলসহ বিভিন্ন স্থানে নাশকতা, গ্রেফতার ৪

0
31
গ্রেফতার
কোটা সংস্কার আন্দোলন চলাকালে বিটিভি ভবন, মেট্রোরেল ও মিরপুরসহ বিভিন্ন স্থানে সহিংসতার নেতৃত্ব দেয়ার অভিযোগে ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

মঙ্গলবার (২৩ জুলাই) সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় র‌্যাব।

নেতৃত্ব দেন গণ অধিকার পরিষদের যুগ্ম সদস্য সচিব তারেক রহমানসহ কয়েকজন। নাশকতার অভিযোগে ৪ জনকে গ্রেফতারের পর র‌্যাব জানায়, বিদেশ থেকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে তাদের কাছে অর্থ আসার প্রমাণও মিলেছে।

র‌্যাব বলছে, সাধারণ শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে সারা দেশে নাশকতা চালিয়েছে স্বাধীনতা বিরোধীরা। সারা দেশে নাশকতার ধারাবাহিকতায় বিটিভি ভবন, মেট্রোরেল, রেলস্টেশন ও ট্রাফিক পুলিশ বক্সে আগুন দেয়ার ঘটনায় গণ অধিকার পরিষদের যুগ্ম সদস্য সচিব তারেক রহমানসহ বেশ কয়েকজন জড়িত। এদের মধ্যে ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।
 
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা সহিংসতার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে জানিয়ে র‌্যাব বলছে, তারা কেউ এ দেশের সাধারণ মানুষ না, তারা কেউ ছাত্রও না। তারা স্বাধীনতা বিরোধী শক্তি জামায়াত-শিবির।
 
‘তারা আজ নতুন নয়, তারা যখনই সুযোগ পায়, তখনই সরকারকে উৎখাত করার অপচেষ্টা করে’, সংবাদ সম্মেলনে উল্লেখ করে র‌্যাব।
 
গত ৫ জুন কোটা বহালে হাইকোর্টের রায়ের পর থেকেই কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। একপর্যায়ে এই আন্দোলনে ঢুকে পড়ে স্বার্থান্বেষী গোষ্ঠী। দেশজুড়ে জ্বালাও-পোড়াও আর ধ্বংসযজ্ঞে মেতে ওঠে একটি মহল। তবে কোটা আন্দোলনকারীরা জানিয়েছেন, নাশকতার সঙ্গে তাদের কোনো সম্পৃক্ততা নেই। নাশকতা সমর্থনও করেন না তারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.