বিএনপির নেতারা ঘুম থেকে উঠেই বিদেশি দূতাবাসে নালিশ করতে যান: ওবায়দুল কাদের

0
135
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

বিএনপির নেতারা ঘুম থেকে উঠেই বিদেশি দূতাবাসে নালিশ করতে যান বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ রোববার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেট্রোরেল লাইন-৬ বিষয়ে এক সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির নেতারা সকালে ঘুম থেকে উঠেই আমেরিকার দূতাবাসে যায় নালিশ করতে। জাতিসংঘে গিয়ে মহাসচিবের সঙ্গে কথা বলতে না পেরে তৃতীয় সারির লোকেদের সঙ্গে কথা বলে এসেছেন মির্জা ফখরুল। অন্যদিকে আওয়ামী লীগ দাওয়াত পেয়েই দূতাবাসে যায়। দেশের বিরুদ্ধে নালিশ করব, এ রাজনীতি আমরা করি না।’

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বৈঠকের দিকে বাংলাদেশ তাকিয়ে আছে কি না, এমন প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘আমরা কারও দিকে তাকিয়ে নেই। আমরা তাকিয়ে আছি বাংলাদেশের জনগণের দিকে। বিদেশি শক্তি বন্ধু হতে পারে, কিন্তু নির্বাচনে জয়ী করতে পারে না।

তারা উন্নয়ন সহযোগী হতে পারে। ক্ষমতায় বসাবে, এমন উদ্ভট চিন্তা করি না।’
ওবায়দুল কাদের অভিযোগ করেন, বিএনপি ২০১৩/১৪ সালের পরিকল্পনা আবার করছে। আগুন-সন্ত্রাস, ভাঙচুর করার পরিকল্পনা তাদের রয়েছে।

সরকারের অধীন সুষ্ঠু নির্বাচনসংক্রান্ত বিরোধী দলের শঙ্কা সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, বিএনপি এত কথা বলে। বিএনপি নেতারা কি জানেন, তাঁদের দলের অনেকে নির্বাচনের জন্য তলে তলে প্রস্তুতি নিচ্ছেন। নির্বাচনে অংশ নিতে অনেক দল প্রস্তুত আছে। বিএনপি অংশ নেবে না বলে অন্যরা বয়কট করবে—এ কথা মনে করলে তারা বোকার স্বর্গে বাস করছে।

স্থানীয় সরকার নির্বাচনে ভোটারের কম উপস্থিতি-সংক্রান্ত প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জাতীয় নির্বাচন বেশি দূরে নয়। সাম্প্রতিক সিটি নির্বাচনে গাজীপুরে ৫০ শতাংশ, বরিশাল ও খুলনায় ৪০-৪৫ শতাংশ ভোট পড়েছে।

তাহলে কি করে কম বলছেন? পৃথিবীর অনেক উন্নত দেশে ৩০ শতাংশ ভোটার উপস্থিতি হয় না। এখন এসব কথা বলে লাভ নেই।

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ একটা নির্বাচনে পরাজিত হয়ে প্রমাণ করতে হবে বিএনপির কাছে যে নির্বাচন নিরপেক্ষ ও সুষ্ঠু হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.