বিএসএমএমইউয়ের উপাচার্য অবরুদ্ধ

0
114
বিএসএমএমইউ

ভাতা বাড়ানোর দাবিতে স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীরা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্যসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবরুদ্ধ করে রেখেছেন।

বিশ্ববিদ্যালয়ের একাধিক কর্মকর্তা জানিয়েছেন, ভাতা বাড়ানোর দাবিতে শিক্ষার্থীরা বেলা সাড়ে ১১টার দিকে আন্দোলন শুরু করেন। বেলা তিনটায় শেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষার্থীদের আন্দোলন চলছিল।

স্নাতকোত্তর পর্যায়ের আবাসিক ও অনাবাসিক শিক্ষার্থীরা মাসে ২০ হাজার টাকা করে ভাতা পান। তাঁদের দাবি, ভাতা বাড়িয়ে ৫০ হাজার টাকা করতে হবে। শিক্ষার্থীরা কয়েক মাস ধরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে দাবিটি জানিয়ে আসছেন। অনাবাসিক শিক্ষার্থীদের ভাতা ৯ মাস ধরে বকেয়া রয়েছে।

উপাচার্যের কার্য়ালয় সূত্র জানিয়েছে, বিশ্ববিদ্যালয়ে আবাসিক শিক্ষার্থী আছেন ৩ হাজার ২৭৬ জন, অনাবাসিক শিক্ষার্থী আছেন ১ হাজার ৫৩১ জন।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে উপাচার্যের কার্যালয়ের সামনের কলাপসিবেল গেট বন্ধ দেখা যায়। গেটের বাইরে ১৫-২৫ জন আনসার সদস্য মোতায়েন ছিল। তখন একজন কর্মকর্তা বলেছিলেন যে অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

মুঠোফোনে যোগাযোগ করলে বিএসএমএমইউয়ের উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ বলেন, ‘আমি শিক্ষার্থীদের বলেছি, তাঁদের দাবি আমি স্বাস্থ্য মন্ত্রণালয়সহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাব।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.