রাঙ্গামাটিতে পর্যটন শিল্পকে আন্তর্জাতিক শিল্পে রূপান্তরের প্রত্যয়ে ‘‘রাঙ্গামাটি পর্যটন শিল্প সমবায় সমিতি লিঃ’’ এর আত্ম প্রকাশ

0
543
রাঙ্গামাটি পর্যটন শিল্প সমবায় সমিতি লিঃ এর মিটিংয়ের ছবি।

রাঙ্গামাটিতে পর্যটন শিল্পের সাথে জড়িত বিশটি প্রতিষ্ঠানের সমন্বয়ে মাধ্যমে ‘‘রাঙ্গামাটি পর্যটন শিল্প সমবায় সমিতি লিঃ’’ নামে রেজিস্ট্রেশন প্রাপ্ত সমবায় সমিতি গতকাল ‘গাং সাবারাং রেস্তোঁরা’’তে আত্ম প্রকাশ করে। সমিতির রেজিস্টেশন হওয়ার পর প্রথম বৈঠকে সমিতির সভাপতি সাইফুল ইসলাম একথা জানান। তিনি প্রাথমিকভাবে সমিতির উদ্দেশ্য, লক্ষ্য ও কার্যপরিধি সভায় উপস্থাপন করেন।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত রয়েছেন সমিতির সহ সভাপতি মোঃ আব্বাস উদ্দীন চৌধুরী, সাধারণ সম্পাদক ফদাংতাং রান্দাল, কোষাধ্যক্ষ দীপাঞ্জন দেওয়ান,দপ্তর সম্পাদক উসাই মং মারমা, সদস্য মহাবীর চাকমা, সদস্য শক্তি বর্ধন চাকমা, সদস্য সুকেশ্বর চাকমা, সদস্য মোঃ কামাল উদ্দীন, সদস্য, সদস্য উচ্ছল চাকমা, সদস্য মোঃ আলী হোসেন, সদস্য মোঃ আবদুস সাত্তার।

রাঙ্গামাটি পর্যটন শিল্প সমবায় সমিতি লিঃ এর সমবায় কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ।

দুই ঘন্টা ব্যাপী মুক্ত আলোচনা হয়। সেখানে উপস্থিত সকল সদস্য দ্রুত সময়ের মধ্যে সমিতি রেজিস্ট্রেশন প্রক্রিয়া সংশ্লিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং রাঙ্গামাটিকে রূপসী রাঙ্গামাটি করার জন্য ও পর্যটকের সাথে সুব্যবহার এবং সুযোগ সুবিধা বৃদ্ধির জন্য আলোকপাত করেন। সেই সাথে নানান সমস্যার সমাধানে প্রশাসনের সাথে এক সঙ্গে কাজ করার মনোভাব ব্যক্ত করেন।

সমিতির গুরুত্বপূর্ণ কয়েকটি সিদ্ধান্ত গৃহীত হয়- তদমধ্যে ক. অফিস ঘর-সুফিয়া হোটেল সংলগ্ন, কাঠালতুলী। খ. সাধারণ সদস্য- বিশজন সদস্যদের মধ্যে প্রত্যেকে দুইজন করে নতুন সদস্য ভর্তির প্রস্তাব করতে পারবেন। সদস্যদের মতামতের ভিত্তিতে তাদেরকে চুড়ান্ত পর্যায়ে সিলেকসন করা হবে। গ. প্রশাসনিক দপ্তরের সাথে সমন্বয় বা শুভেচ্ছা বিনিময় করা। ঘ. প্র্রতিনিধি দল গঠন- আহবায়ক আব্বাস উদ্দীন চৌধুরী, সদস্য মহাবীর চাকমা, সদস্য সুকেশ্বর চাকমা, সদস্য পরশ চাকমা, সদস্য মোঃ কামাল উদ্দীন। ঙ. সমিতির জন্য সিল, খাতা, কলম, রেজিষ্টার ক্রয় প্যাড, ভাউচার, রশিদ বই, পাস বই তৈরী। চ. আসবাবপত্র ক্রয়। ছ. সাইন বোর্ড তৈরী ও মোনোগ্রাম নির্ধারন। জ. অফিস টাইম- প্রতিদিন বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত। ঝ. মাসিক সভা- প্রতিমাসের দ্বিতীয় মঙ্গলবার।

রাঙ্গামাটি পর্যটন শিল্প সমবায় সমিতি লিঃ এর সমবায় কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.