খালেদা জিয়া অস্ত্রোপচার শেষে সিসিইউতে

0
92
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার যকৃতের রক্তনালিতে আজ বৃহস্পতিবার অস্ত্রোপচার হয়েছে। এরপর তাঁকে পুনরায় সিসিইউতে নেওয়া হয়েছে। বিএনপির দায়িত্বশীল একটি সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

আজ বিকেল পাঁচটার দিকে খালেদা জিয়াকে অস্ত্রোপচার কক্ষে নেওয়া হয়। অস্ত্রোপচার শেষ হয় সন্ধ্যা সাড়ে সাতটায়। এরপর রাত নয়টার দিকে তাঁকে সিসিইউতে নেওয়া হয়েছে।

বিএনপির সূত্রটি বলেছে, যুক্তরাষ্ট্র থেকে আসা তিন চিকিৎসকের নেতৃত্বে বিএনপির চেয়ারপারসনের যকৃতের রক্তনালিতে অস্ত্রোপচার সফল হয়েছে। এর ফলে লিভার সিরোসিসজনিত জটিলতা কিছুটা উপশম হবে। অস্ত্রোপচারের সময় খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন। এর আগে দুপুরে তাঁর চিকিৎসার বিষয়ে মেডিকেল বোর্ডের সদস্যদের সঙ্গে যুক্তরাষ্ট্রের তিন চিকিৎসক মতবিনিময় করেন।

গতকাল বুধবার দিবাগত রাতে খালেদা জিয়াকে চিকিৎসা দিতে যুক্তরাষ্ট্র থেকে বিশেষজ্ঞ চিকিৎসকদের তিন সদস্যের একটি দল দেশে আসে। তাঁরা হলেন জেমস পিটার অ্যাডাম হ্যামিলটন, হামিদ আহমেদ আবদুর রব ও ক্রিস্টোস জর্জিয়াডস।

খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের একজন সদস্য এ বিষয়ে সাংবাদিকদের জানিয়েছিলেন, বিশেষজ্ঞ দলে একজন হেপাটোলজিস্ট, একজন ইন্টারভেনশনিস্ট ও একজন নেফ্রোলজিস্ট থাকবেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ৯ আগস্ট থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন। তিনি লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, হার্ট, চোখের সমস্যাসহ নানা রোগে ভুগছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.